চুয়াডাঙ্গা পৌর নির্বাচনে মেয়র পদে আরও ৪ জনসহ ১০ জনের মনোনয়ন উত্তোলন

সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ এবং কাউন্সিলর পদে ৫৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাচনে মেয়র পদে আরও ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল বুধবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে। ইভিএম’র মাধ্যমে আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নিয়ে মেয়র পদে ১০ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জন প্রার্থী হয়েছেন। নির্বাচনে গতকাল বুধবার মেয়র পদে বর্তমান মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর পক্ষে দ্বিতীয় বার মনোনয়ন উত্তোলন করা হয়েছে। এছাড়াও বিএনপি নেতা খন্দকার আব্দুল জব্বার সোনা, যুবদল নেতা শরিফুজ্জামান সিজার, অ্যাড. সৈয়দ ফারুক উদ্দিন আহম্মেদ এবং অ্যাড. মনিবুল হাসান পলাশ মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

জানা গেছে, আসন্ন চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে পুনরায় মেয়র পদে জেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। গতকাল বুধবার জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রির্টানিং অফিসার তারেক আহম্মেদের কাছ থেকে ওবায়দুর রহমান চৌধুরী জিপুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা ওমর আলী, বাবর ম-ল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ মাহবুল ইসলাম সেলিম, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, জেলা দোকান মালিক সমিতির প্রচার সম্পাদক ও স্বেচ্ছাসেবকলীগ নেতা মাফিজুর রহমান মাফি, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অপরদিকে জেলা যুবদলের দফতর সম্পাদক মামুন উর-রশিদ টনিক এক প্রেসবিজ্ঞপ্তি জানিয়েছেন, চুয়াডাঙ্গা পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন উত্তোলন করেছেন জেলা যুবদলের সভাপতি শরিফুজ্জামান সিজার। যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝন্টুর নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা যুবদল, চুয়াডাঙ্গা সদর উপজেলা যুবদল, চুয়াডাঙ্গা পৌর যুবদলসহ বিএনপির সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় মেয়র পদপ্রার্থী শরিফ উর জামান সিজার যুবদলের নেতৃবৃন্দ ও চুয়াডাঙ্গা পৌরবাসীর উদ্দেশ্যে বলেন, আসন্ন চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে মেয়র পদে চুয়াডাঙ্গা পৌরবাসী ও আমার প্রাণপ্রিয় সংগঠন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও বিএনপির সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কাছে দোয়া, সমর্থন ও সহযোগিতা কামনা করেন।

এর আগে মেয়র পদে সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, শরিফ হোসেন দুদু, আক্তারুজ্জামান-বিএনপি, ইসলামী আন্দোলনের প্রার্থী তুষার ইমরান এবং তানভীর আহমেদ মাসরিকী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চুয়াডাঙ্গা পৌরসভার মোট ভোটার ৬৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে ১নং ওয়ার্ডে ৭৯৯৮ জন, ২নং ওয়ার্ডে ৭৯০০ জন, ৩নং ওয়ার্ডে ৬১৫২ জন, ৪নং ওয়ার্ডে ৬৩৭০ জন, ৫নং ওয়ার্ডে ৭৫১৯ জন, ৬নং ওয়ার্ডে ৮৬০২ জন, ৭নং ওয়ার্ডে ৮৪৯৮ জন, ৮নং ওয়ার্ডে ৭৬৭৫ জন এবং ৯নং ওয়ার্ডে ৭০৬০ জন। নির্বাচনে ৩৩ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। মেয়র পদে প্রার্থীরা ব্যক্তিগত ব্যয় ৩০ হাজার টাকা এবং নির্বাচনী ব্যয় ৪ লাখ করতে পারবে। ওয়ার্ডের ক্ষেত্রে প্রার্থীরা ব্যক্তিগত ব্যয় ৫-৭ হাজার টাকা এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ হাজার টাকা ব্যয় করতে পারবে। কাউন্সিলর পদে ৫০ হাজার টাকা এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ২ লাখ টাকা নির্বাচনী ব্যয় করতে পারবেন। মেয়র পদে দলীয় প্রতীক এবং স্বতন্ত্র পদে ১০০ জনের স্বাক্ষর করে মনোনয়নপত্র জমা দিতে হবে। কাউন্সির পদে প্রতীকের কোনো প্রয়োজন হবে না। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ জানান, আগামী ১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। আগামী ২৮ ডিসেম্বর ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More