চুয়াডাঙ্গা-মেহেরপুরে নৌকার মাঝি হলেন যারা

স্টাফ রিপোর্টার: তৃতীয় ধাপে আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে খুলনা ও বরিশাল প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় প্রার্থীদের চূড়ান্ত করা হয় আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার সিদ্ধান্ত অনুযায়ী দ্বিতীয় ধাপের খুলনা বিভাগ ও বরিশাল বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়। এরমধ্যে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়ীয়া ইউনিয়নে মো. নাহিদ হাসনাত, হারদীতে মো. নুরুল ইসলাম, কুমারীতে মো. আবু সাইদ, বাড়াদীতে মো. আশাবুল হক, গাংনীতে মো. এমদাদুল হক, খাদিমপুরে মো. মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার, জেহালায় মো. হাসান উজ্জামান, বেলগাছিতে শ্রী সমীর কুমার দে, ডাউকীতে মো. তরিকুল ইসলাম, জামজামিতে মো. নজরুল ইসলাম, খাসকররায় মো. মোস্তাফিজুর রহমান, চিৎলায় খোন্দকার আব্দুল বাতেন এবং কালিদাসপুরে মো. জয়নাল আবেদীন।
মেহেরপুর জেলার সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. ইদ্রিস আলী এবং বুড়িপোতায় মো. শাহ্ জামান। গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নে মো. রেজাউল হক, ষোলটাকায় মো. দেলবার হোসেন, ধানখোলায় মো. আব্দুর রাজ্জাক এবং রায়পুরে মো. গোলাম সাকলায়েন।
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর ইউনিয়নে মো. নওশের আলী, দোড়ায় মো. কাবিল উদ্দীন বিশ্বাস, কুশনায় মো. আব্দুল হান্নান, বলুহারে আ. মতিন, এলাঙ্গীতে মো. মিজানুর রহমান। কালিগঞ্জ উপজেলার সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়নে ওহিদুল ইসলাম, জামালে মো. মোদাচ্ছের হোসেন, কোলায় মো. মনোয়ার হোসেন, নিয়ামতপুরে মো. রাজু আহাম্মেদ, শিমলা-রোকনপুরে মো. নাছির উদ্দীন, ত্রিলোচনপুরে মো. নজরুল ইসলাম, রায়গ্রামে মো. আলী হোসেন, মালিয়াটে মো. জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, বারবাজারে আবুল কালাম আজাদ, কাষ্টভাংগায় মো. আয়ুব হোসেন খান এবং রাখালগাছিতে মো. মহিদুল ইসলাম। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নে মো. আশরাফুজ্জামান, খাস মথুরাপুরে সর্দ্দার হাশিম উদ্দিন, ফিলিপনগরে এ, কে, এম, ফজলুল হক, মরিচায় মোহা. শাহ্ আলমগীর, রামকৃষ্ণপুরে মো. সিরাজ মন্ডল, চিলমারীতে সৈয়দ আহম্মেদ, হোগলবাড়িয়ায় মো. সেলিম চৌধুরীপিয়ারপুরে আবু ইউসুফ লালু, রিফাইতপুরে মো. জামিরুল ইসলাম, দৌলতপুরে মো. মহিউল ইসলাম, আদাবাড়িয়ায় মো. মকবুল হোসেন, বোয়ালিয়ায় মো. মহিউদ্দীন বিশ্বাস, খলিশাকুন্ডিতে সিরাজুল বিশ্বাস এবং আড়িয়ায় সাইদ আনছারী।
উল্লেখ্য, নির্বাচন কমিশন গত ১৪ তারিখে এক হাজার ৭ ইউপি এবং ১০ পৌরসভার তফসিল ঘোষণা করে । তৃতীয় ধাপে দেশের এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। একই দিনে দেশের ১০টি পৌরসভায়ও নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে গত ১৪ অক্টোবর এসব ইউপি এবং পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।
আজ শনিবার ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড। এবং আগামীকাল ২৪শে অক্টোবর সিলেট ও চট্টগ্রাম বিভাগের প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More