বিএফ-৭ ঠেকাতে সতর্ক অবস্থানে দর্শনা চেকপোস্ট

পাসপোর্টধারী যাত্রীদের করা হচ্ছে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের নতুন উপধরন বিএফ.৭ ঠেকাতে দর্শনার জয়নগর আন্তর্জাতিক চেকপোস্টে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করার নির্দেশনা দেয়া হয়েছে। পাসপোর্টধারী যাত্রীদের অতি সতর্কতার সঙ্গে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করাও হচ্ছে।

চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করলে করোনা টিকার বুস্টার দেয়া না থাকলে তাদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। করোনা টেস্ট করার পর নেগেটিভ সনদ নিয়ে ইমিগ্রেশনের কাজ শেষ করার পর ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করতে পারছেন।  সোমবার ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছেন ৯৭ জন। মঙ্গলবার দুপুর পর্যন্ত ৮৯ জন ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছেন। দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ এসআই আবু নাঈম বলেন, করোনার নতুন ধরনের বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

দর্শনা চেকপোস্টে দ্বায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা শামীম আহমেদ ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোখলেসুর রহমান জানান, গত ২৪ ডিসেম্বর স্বাস্থ্য বিভাগ থেকে করোনার নতুন উপধরণ বিএফ-৭ শনাক্তে সতর্কতার সঙ্গে কাজ করতে বলা হয়েছে। আমরা নিয়মিত তা করছি।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের সুপারিনটেন্টডেন্ট মীর্জা কামরুল হাসান জানান, দর্শনা স্টেশনে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে ৬ দিন যাতায়াত করে। দর্শনা স্টেশনে মাত্র ১৫ মিনিটের বিরতি থাকে, যেখানে শুধুমাত্র খাবার পরিবেশন ও ক্রু বদলানোর কাজ শেষে স্টেশন ত্যাগ করে। এছাড়া ভারতীয় মালবাহী ট্রেনে যারা চালক ও সহকারী হিসেবে আসেন তারা মাত্র আধাঘণ্টার মধ্যেই দর্শনা ছেড়ে চলে যায়।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. ফারহানা ওয়াহিদ তানি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা আগে থেকেই সতর্কতার সঙ্গে সীমান্তে পরীক্ষা-নিরীক্ষার কাজ করে আসছি। আমরা সতর্কও আছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More