২৪ ঘণ্টায় মেহেরপুরে করোনা আক্রান্ত ৬০ : মৃত্যু ৫

মেহেরপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলায় প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন করে ৫ জন রোগী মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৬০ জন। আক্রান্তের হার শতকরা ১৯ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৬৩২ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনেদিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকণ্ঠা। করোনা সংক্রমণ কমাতে মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ৬০ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৭ জন, গাংনী উপজেলায় ৪৪ জন ও মুজিবনগর উপজেলায় ৯জন রয়েছেন। এছাড়া শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১২১ জন। গত শনিবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে আরও জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ৩১৩ টি (পিসিয়ার ল্যাবে-২১২, এন্টিজেন- ৯৬ ও জিন এক্সপার্ট-৫) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৬০ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৬৩২ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ১১৬ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৪০৫ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১১১ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৬১৪ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৩৫৮ জন, গাংনী উপজেলায় ৯১৯ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৩৩৭ জন রয়েছেন। মারা যাওয়া ১২১ জনের মধ্যে সদর উপজেলায় ৫৪ জন, গাংনী উপজেলায় ৪২ জন ও মুজিবনগর উপজেলায় ২৫ জন রয়েছেন। এদিকে গেল ২৪ ঘন্টায় মেহেরপুর জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এছড়াও করোনা উপসর্গ নিয়ে আরও চার জনের মৃত্যু হয়। এদিকে মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম বলেছেন, সরকারি নির্দেশনা মেনে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে মেহেরপুরের পুলিশ কাজ করে চলেছে। অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম আরও বলেন বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হলে প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম গতকাল শনিবার সকালের দিকে মেহেরপুর কলেজ মোড় এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে তৃতীয় মেয়াদের লকডাউনের দ্বিতীয় দিনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা পুলিশের অভিযান চলাকালে একথা বলেন । এ সময় অতিরিক্ত পুলিশ সুপার অযথা মানুষকে বাইরে না আসার আহ্বান জানান। এ সময় সদর থানার ওসি শাহ দারা খান, ডিবির ওসি জুলফিকার আলী, ট্রাফিক ইনস্পেক্টর বুলবুল আহমেদসহ পুলিশ, ডিবি, ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন।
এদিকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন কার্যকর ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিতে দিনরাত কাজ করছে মেহেরপুর জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।
লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ করছে মেহেরপুর জেলা গোয়েন্দা বিভাগ। গতকাল শনিবার সকালের দিকে মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এ সময় ডিবির ওসি জুলফিকার আলী উপস্থিত থেকে ডিবি সদস্যরা পথচারীদের ভেতরে মাস্ক বিতরণ করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More