করোনায় মৃত্যু বাড়ছেই

স্টাফ রিপোর্টার: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ১৯৮ জনের দেহে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭১৩ জনে ও মোট রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন।
গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৫৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ১৮ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৭২টি নমুনা পরীক্ষায় ১৩ দশমিক ৭৬ শতাংশ মানুষের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত একদিনে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন ছিলেন পুরুষ ও ১৩ জন নারী। হাসপাতালে ৩৭ জনের ও বাড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২৫ জনই ছিলেন ষাটোর্ধ্ব। এছাড়া ৪ জন পঞ্চাশোর্ধ্ব, ৪ জন চল্লিশোর্ধ্ব, ৩ জন ত্রিশোর্ধ্ব, ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ও ১ জনের বয়স ছিলো ১০ বছরের কম। মৃতদের মধ্যে ৩০ জন ঢাকা, ৪ জন চট্টগ্রাম, ২ জন রংপুর, ১জন রাজশাহী ও ১জন ছিলেন খুলনা বিভাগের বাসিন্দা।
গতকাল ঢাকা মহানগরীর ৩১৬টি আইসিইউ শয্যার মধ্যে ২১৯টিতে রোগী ভর্তি ছিল। চট্টগ্রাম মহানগরীর ৩৯টি আইসিইউ’র মধ্যে ১৬টিতে ও দেশের অন্যান্য স্থানের ২১৯টি আইসিইউ’র মধ্যে ৮৬টিতে রোগী ভর্তি ছিলো। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More