দীর্ঘ ১০ মাস পর চুয়াডাঙ্গায় অনার্স ৪র্থ বর্ষের ১ হাজার ৩৩০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দীর্ঘ ১০ মাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৪র্থ বর্ষের স্থগিত হওয়া ফাইনাল পরীক্ষা শুরু হচ্ছে আজ। পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আগামী ১০ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা শেষ হবে এবং পরে ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।
চুয়াডাঙ্গার তিনটি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৩৩০জন শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করবে। এজন্য পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
কেন্দ্রগুলো হলো, চুয়াডাঙ্গা সরকারি কলেজে ৬৩০ শিক্ষার্থী এবং চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজ ও পৌর ডিগ্রি কলেজ কেন্দ্রে ৭০০ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।
সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ৪র্থ বর্ষের (অনার্স) পরীক্ষা ২০২০ সালে পরীক্ষা চলাকালীন সময়ে কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর দীর্ঘ ১০ মাস পার হলেও শিক্ষাপ্রতিষ্ঠান না খোলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ফলে, শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে মানববন্ধন কর্মর্সচি পালন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার সময়সূচি ঘোষণা করে।
চুয়াডাঙ্গা সরকারি কলেজের পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক মতিউর রহমান জানান, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে। শিক্ষার্থীদের অবশিষ্ট চার বিষয়ে পরীক্ষা এবং ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More