কুষ্টিয়ায় ব্যতিক্রমী আয়োজনে দিনব্যাপী কবিতা উৎসব

কুষ্টিয়া প্রতিনিধি: দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে কুষ্টিয়ার কুমারখালীতে শুরু হয়েছে কবিতা উৎসব। শহীদ গোলাম কিবরিয়া ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার সকাল ৯ টায় কুমারখালী শহরের পৌর শিশুপার্কে প্রধান অতিথি থেকে দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। ব্যতিক্রমধর্মী এ কবিতা উৎসবে যোগ দিতে দেশের দূর-দূরান্ত থেকে প্রায় দুই শতাধিক কবি ছুটে এসেছেন। ব্যর্থ প্রাণের আবর্জনা পুড়িয়ে ফেলে আগুন জ্বালা, একলা রাতের অন্ধকারে আমি চাই পথের আলো এই স্লোগানে কবি সৈয়দ আব্দুস সাদিকের সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল, বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক কবি আব্দুর রশীদ চৌধুরী, সাবেক সচিব কবি আল কামাল, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব কবি কাজী আক্তার হোসেন, কুমারখালী পৌর মেয়র সামছুজ্জামান অরুন, থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার, কবি লিটন আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। দিনব্যাপী এই কবিতা উৎসবকে ঘিরে যেনো কবিদের মিলনমেলায় পরিণত হয় কুমারখালী শহর। সকাল হতে না হতেই দেশের দূর-দূরান্ত থেকে কবিরা এসে ভিড় করেন কুমারখালী পৌর শিশু পার্কে। সকালের চা নাস্তা পর্বের ফাঁকে ফাঁকে চলতে থাকে কবিদের রেজিস্ট্রেশন। সকাল ৯ টায় অনুষ্ঠান শুরু হলে কবিদের মিলনমেলায় পরিণত হয় পৌর শিশু পার্ক। জাতীয় সংগীত ও উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় এই আয়োজন। ফাঁকে ফাঁকে চলতে থাকে কবিদের স্বরচিত কবিতা পাঠের আসর। আয়োজকরা জানান, ব্যর্থ প্রাণের জঞ্জাল সরিয়ে আঁধার দূর করতেই তাদের এই আয়োজন। দিনব্যাপী কবিদের এই আড্ডা চলবে গভীর রাত পর্যন্ত।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More