মুজিববর্ষের বই মেলায় সোফিয়ার কালো গাড়ির রহস্য সাড়া ফেলেছে

জীবননগর ব্যুরো: সোফিয়া সামি। বয়স মাত্র ১৩। ৮ম শ্রেণির ছাত্রী। আর এতোটুকু বয়সেই পাকা লেভিয়ের ন্যায় রহস্য উপন্যাস লিখে বই পাড়ায় রীতিমতো হৈ-চৈ ফেলে দিয়েছে সোফিয়া। তার লেখা ‘কালো গাড়ির রহস্য’ মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তীর বই মেলায় বেশ কাটতি হয়েছে। তার লেখা উপন্যাস নাটোরের স্থানীয় ও জাতীয়  দৈনিকে বেশ ফলাও করে সংবাদ প্রকাশিত হয়েছে। সোফিয়া জীবননগর উপজেলার গোয়ালপাড়া গ্রামের চিকিৎসক দম্পতি ডা. সামিউল ইসলাম ও ডা. সামিনা সুলতানা কন্যা ও নাটোরের যমুনা ডিস্ট্রিলারির ডাইরেক্টর টেকনিক্যাল সিরাজুল ইসলামের দৌহিত্রী। সোফিয়া নাটোর সরকারি উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান কিশোরী লেখিকা সোফিয়া সামি। তার পিতা ডা. সামিউল ইসলাম বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে ঢাকা পঙ্গু হাসপাতালে এবং মাতা ডা. সুলতানা পারভীন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ঢাকার মহাখালীতে কর্মরত। তার পিতামহ সিরাজুল ইসলাম যমুনা গ্রুপের ডাইরেক্টর টেকনিক্যাল হিসেবে নাটোরের যমুনা ডিস্ট্রিলারিতে দায়িত্বরত রয়েছেন। সোফিয়া সামি দাদার নিকট থাকে এবং সে নাটোর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।

সোফিয়া চতুর্থ শ্রেণিতে অধ্যয়নকালে দৈনিক প্রথম আলো পত্রিকার সাপ্তাহিক গোল্লাছুট পড়ে লেখালেখির অনুপ্রেরণা পায়। সেখান থেকেই কালো গাড়ির রহস্য তার সৃষ্টি। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বইমেলায় সোফিয়ার প্রথম গ্রন্থ কালো গাড়ির রহস্য বিক্রি হচ্ছে। উপন্যাসটি ডিটেকটিভ শ্রেণির। গ্রন্থটি প্রকাশ করেছে প্রসিদ্ধ প্রকাশনী। বইমেলার ৫৮৮ নম্বর প্রসিদ্ধ প্রকাশনীর স্টলে এবং জীবননগরের বলাকা লাইব্রেরী, দর্শনার জনতা বুক হাউজ ও চুয়াডাঙ্গার শহরের লাইব্রেরীতে বইটি একযোগে বিক্রি হচ্ছে। এছাড়াও ‘আমি সায়মা’ ও ‘নিশুতি রাত’ নামে তার আরো দুটি কিশোর উপন্যাস প্রকাশের অপেক্ষায় আছে। সে সকলের কাছে দোয়া প্রার্থী।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More