আলমডাঙ্গার দুই প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে দুই প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা করেছে। অভিযানে ক্যানেলপাড়ার মনি ফুড প্রোডাক্টস এন্ড বিস্কুট ফ্যাক্টরিতে ২০ হাজার ও আনন্দধামের ফাতেমা স্টোরে ১০ হাজার টাকা জরিমানা করেন। সোমবার সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মোহা. সজল আহম্মেদ বলেন, আনন্দধাম ক্যানালের পাশে মেসার্স মনি ফুড প্রোডাক্টস নামক বেকারি প্রতিষ্ঠানে অভিযানে গরুর ফার্মের পাশে নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি, কেকসহ বেকারি পণ্যে পচা, ফাটা দুর্গন্ধযুক্ত ডিম ব্যবহার ইত্যাদি অপরাধে মালিক মনিরুজ্জামানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় ও প্রতিষ্ঠানটি ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়। এ ১০দিন কোনো পণ্য তৈরি বা বাজারজাত করতে পারবেন না শুধুমাত্র পরিষ্কার পরিচ্ছন্নতা ও কারখানার মান উন্নয়নের কাজ করবেন। অপর একটি প্রতিষ্ঠান মেসার্স ফাতেমা স্টোরের মালিক আব্দুর রহমানকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য ফ্রিজ ও র‌্যাকে সংরক্ষণ করে বিক্রয় ও নিম্নমানের অননুমোদিত পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৪৫ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে আইন মেনে ব্যবহার পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন আলমডাঙ্গা থানার এসআই মেজবাহুরসহ সঙ্গীয় ফোর্স। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More