ঐক্যবদ্ধ চেষ্টায় ব্যবসা-বাণিজ্যে নিজেদের এগিয়ে নিতে হবে

চুয়াডাঙ্গা রেলবাজার ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে টোটন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা রেলবাজার ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৪টায় চুয়াডাঙ্গা কামিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। সম্মেলন আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আলোচনা পর্বে প্রধান অতিথি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে সকল কাজে সফলতা অর্জন করা যায়। সব শ্রেণির পেশার মানুষের মধ্যেই সংগঠন আছে। বিশেষ করে ব্যবসায়ীদের সংগঠন খুব জরুরী। তবে সংগঠনের নেতা কর্মীদের সবসময়ই একই পদে না থেকে সকলের সম্মতিক্রমে পর্যায়ক্রমে সকলেই নেতৃত্বে আসা দরকার। ফলে সকলের মধ্যেই সাংগঠনিক গুনাগুন বৃদ্ধি পায়। একই সাথে সকলের মধ্যে আন্তরিকতা এবং সহযোগিতা মনোভাব গড়ে ওঠে। তাই ঐক্যবদ্ধ চেষ্ঠার মাধ্যমে সাংগঠনিকভাবে ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে হবে।

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, জেলা দোকান মালিক সমিতির সহ-সভাপতি মহিদুল ইসলাম ভাসা, যুগ্ম-সাধারণ সম্পাদক মশিউর রহমান আবু, কার্যনির্বাহী সদস্য জাকির হোসেন টুটুল, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমান। আলোচনা পর্ব শেষে চুয়াডাঙ্গা রেলবাজার ব্যবসায়ী সমিতির পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। ঘোষিত ৩ বছর মেয়াদী (২০২৩-২০২৬) ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সভাপতি তৌফিক উল ইসলাম শাহিন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ সাইদুল ইসলাম ছাদু, বিপুল শরীফ, সাধারণ সম্পাদক সাজ্জাতুল আলম রাজু, যুগ্ম সাধারণ স্বপন আলী, সহ-সাধারণ সম্পাদক শামিউল আওয়াল অপু, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান জোয়ার্দ্দার মুক্তা, সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সামসুল ইসলাম রনি, দফতর সম্পাদক তারিকুজ্জামান শুভ বিশ্বাস, কোষাধ্যক্ষ রকিবুল হাসান লিমন, প্রচার সম্পাদক আশরাফ আলী, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সিরাজুল ইসলাম, সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক আলমঙ্গীর হোসেন খোকন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম মালেক। কার্যকরী সদস্য আরিফ শরীফ, আমিনুল ইসলাম, সবুজ হোসেন, মাসুদুল হাসান রুবেল, সেলিম হোসেন, ও সাদেকুর রহমান মুন্না।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির উদ্দেশ্যে রেলবাজার দোকান মালিক সমিতির পক্ষ থেকে বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়। উত্থাপিত দাবিগুলোর মধ্যে ছিলো রেল বাজারে একটি সাপ্তাহিক হাট চালু, মাত্রাতিরিক্ত ট্রেড লাইসেন্স ফি কমানো ও ফ্লাইওভার নির্মাণজনিত কারণে এর আওতায় যে দোকানপাট ভাঙা পড়বে তাদের পুনর্বাসন কি করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। উপরোক্ত দাবিগুলো শুনে প্রধান অতিথি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More