চুয়াডাঙ্গা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫টি পদে ৩১ জন প্রার্থী : আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা মুখোমুখি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিয়েছেন। গতকাল বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতি সম্মেলন কক্ষে নির্বাচন পরিচালন কমিটির সদস্য অ্যাড. আলহাজ এমএম মনোয়ার হোসেনের কাছে প্রার্থীরা ও দলীয় নেতৃবৃন্দ মনোনয়নপত্র জমা দেন। আগামী ২৬ নভেম্বর শুক্রবার ১৯৩ জন আইনজীবী গোপন ব্যালটের মাধ্যমে বারের প্রতিনিধি নির্বাচন করবেন।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী হিসেবে সভাপতি পদে সেলিম উদ্দিন খান, সহসভাপতি শাহজাহান আলী ও কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী, সাধারণ সম্পাদক পদে তালিম হোসেন, যুগ্ম-সম্পাদক পদে তানিয়া লাঞ্চ ও সুজা উদ্দিন, কার্যকরি সদস্য পদে আমজাদ আলী শাহ, জায়েন উদ্দীন পান্না, ইজাজুল ইসলাম ইজাজ, ওয়ালিউল ইসলাম, মালিক আমানুর রহমান বিপুল, আবু তালেব, নাজমুল আহসান, মফিজুর রহমান মফিজ ও শরিফুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় সাবেক সভাপতি নুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার ও মহ: শামসুজ্জোহা, বেলাল হোসেন-পিপি, আশরাফুল ইসলাম খোকন-জিপি, শফিকুল ইসলাম শফিসহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অপরদিকে , জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী হিসেবে সভাপতি পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম, সহসভাপতি পদে মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ও আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক পদে খন্দকার অহিদুল আলম-মানি খন্দকার, যুগ্ম-সম্পাদক পদে আসাদুজ্জামান মিল্টন ও মো. শাহাজামাল-জামাল, কার্যকরি সদস্য পদে মমতাজ খাতুন, আব্দুল্লাহ আল মামুন এরশাদ, জামাল উদ্দিন, মাসুদুর রহমান, হারুন-অর-রশিদ বাবলু, জীল্লুর রহমান জালাল, শাহিন আকতার, জহুরুল ইসলাম ও হাসিবুল ইসলাম ইব্রাহিম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় সাবেক সভাপতি এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম ও আসম আব্দুর রউফ, ওয়াহেদুজ্জামান বুলা, মারুফ সরোয়ার বাবু, ও মইনুদ্দিন মইনুলসহ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এদিকে, সভাপতি পদে আফতাব উদ্দিন এককভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গত ২৬ অক্টোবর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুর রশীদ চৌধুরী নির্বাচনী তফশিল ঘোষণা করেন। নির্বাচন পরিচালনা কমিটির অন্য দু’জন সদস্য হলেন, আলহাজ এমএম মনোয়ার হোসেন ও আলহাজ্ব শহিদুল হক (২)। আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই, ২২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৬ নভেম্বর সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More