চুয়াডাঙ্গা সদর উপজেলার চার ইউপিতে চেয়ারম্যান পদে ১১ মনোনয়নপত্র উত্তোলন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং এদের মধ্যে একজন প্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন। এছাড়া, সংরক্ষিত মহিলা মেম্বার ও সাধারণ মেম্বার পদে প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ২৩ ডিসেম্বর পদ্মবিলা, কুতুবপুর, আলুকদিয়া ও মোমিনপুর ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে পদ্মবিলা ইউপিতে ইভিএম পদ্ধতিতে এবং বাকী তিনটি ইউপিতে ব্যালটের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে।
পদ্মবিলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ওমর ফারুক ও বজলুর রহমান, কুতুবপুর ইউপিতে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন টাইগার ও আজিজুল হক, আলুকদিয়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান ইসলাম উদ্দিন, সাবেক চেয়ারম্যান অ্যাড. আব্দুল মজিদ, আলিমুজ্জামান ও ইকতিয়ার উদ্দিন, মোমিনপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার ও ইকরামুল হক প্রার্থী হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ইসলাম উদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
পদ্মবিলা ইউনিয়নে সংরক্ষিত মেম্বার পদে ১নং ওয়ার্ডে ফেরদৌসী খাতুন, মুসলিমা খাতুন, রশিদা খাতুন, ২নং ওয়ার্ডে চায়না খাতুন ও জেসমিন আকতার এবং ৩নং ওয়ার্ডে রুবিনা খাতুন ও লায়লা আঞ্জুমান। মেম্বার পদে ১নং ওয়ার্ডে বকুল হোসেন, ২নং ওয়ার্ডে শাহজাহান আলী, আব্দুর রউফ ও রবিউল আলম, ৩নং ওয়ার্ডে গোলাম মোর্তুজা লিটন, শাহজালাল, সাজিদুল ম-ল ও আব্দুল কাদের, ৪নং ওয়ার্ডে সালাম শেখ ও ওমর ফারুক, ৫নং ওয়ার্ডে আজিবার রহমান, ৬নং ওয়ার্ডে ইমদাদুল হক ও ইব্রাহিম, ৭নং ওয়ার্ডে মিজানুর রহমান এবং ৯নং ওয়ার্ডে আহাদ আলী ও শামীম হোসেন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।
কুতুবপুর ইউনিয়নে সংরক্ষিত মেম্বার পদে ১নং ওয়ার্ডে মিলি ইয়াসমিন ও জেসমিন আক্তার, ২নং ওয়ার্ডে আদুরী খাতুন, পলি খাতুন, মালেকা খাতুন, সাগরিকা বেগম ও লাল বানু এবং ৩নং ওয়ার্ডে বিনা পারভীন, কল্পনা খাতুন ও রোমেসা খাতুন মনোনয়নপত্র সংগ্রহ করেছে। সাধারণ মেম্বার পদে ১নং ওয়ার্ডে আরিফুল ইসলাম, রেজাউল হক, ভাদু ম-ল, আনারুল ইসলাম ও আকতার বিশ্বাস, ২নং ওয়ার্ডে আলাউদ্দিন, আমজাদ হোসেন ও জাহিদুল ইসলাম, ৩নং ওয়ার্ডে শফিকুল ইসলাম, সোনা মিয়া ও বিল্লাল হোসেন, ৪নং ওয়ার্ডে শামসুল আলম ও নূর ইসলাম ম-ল, ৫নং ওয়ার্ডে আফরিন হোসেন ও মোখলেছুর রহমান, ৬নং ওয়ার্ডে এলাহী মোল্লা, গোলাম রসুল, সুজন কাজী, শরিফুল ইসলাম ও নাসিম আহমেদ, ৭নং ওয়ার্ডে হাসানুজ্জামান, মদিন আলী ও মহসিন আলী বিশ্বাস, ৮নং ওয়ার্ডে আব্দুল হালিম, ওয়াজির আলী ও আকবর আলী এবং ৯নং ওয়ার্ডে মোমিনুল ইসলাম, ঝন্টু মিয়া, হাসানুজ্জামান, মিলন আলী, মহর আলী ও জসিম উদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছে।
আলুকদিয়া ও মোমিনপুর ইউনিয়নে সংরক্ষিত মেম্বার ও সাধারণ মেম্বার পদে প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।
নির্বাচনে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল হাসানকে পদ্মবিলা ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহাকে আলুকদিয়া ও মোমিনপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব প্রদান করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ ।
ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ২৫ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ নভেম্বর, মনোনয়ন বাতিল হলে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More