চুয়াডাঙ্গা পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে নারী ও শিশুদের জন্য কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে নারীও শিশুদের জন্য কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় অফিস কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উদ্বোধন করেন পুলিশ সুপার পতœী পুনাক সভাপনেত্রী জান্নাতুল ফেরদৌস।
অনুষ্ঠানে জানানো হয়; চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ও পার্শ্ববর্তী এলাকায় নারী ও শিশুদের জন্য পবিত্র কোরআন শিক্ষা প্রদানের জন্য নারী শিক্ষক না থাকায় নারী ও শিশুরা দীর্ঘদিন ধরে কোরআন শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। ফলে পিতা-মাতার সঠিক তত্ত্বাবধান, নৈতিক সুশিক্ষা ও ধর্মীয় অনুশাসনের অভাবে সমাজে অনাকাক্সিক্ষত ঘটনা প্রতিনিয়ত ঘটছে। জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলমানের ওপর ফরজ। জ্ঞান অর্জনের পাশাপাশি আল-কুরআন শিক্ষা করাও প্রত্যেক মুসলমানের ওপরে আল্লাহ ফরজ করে দিয়েছেন। সামাজিক দায়বদ্ধতা থেকে নারী ও শিশুদের জন্য কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করে পুনাক চুয়াডাঙ্গা।
উল্লেখ্য পুলিশ লাইন্স জামে মসজিদে সকল বয়সী পুরুষদের মসজিদভিত্তিক কোরআন শিক্ষা কার্যক্রম চলমান আছে। এখন থেকে পুলিশ লাইন্স ও পার্শ্ববর্তী এলাকার নারী ও শিশুরা পুনাক, চুয়াডাঙ্গার উদ্যোগে প্রতিদিন সকালে মহিলা শিক্ষক দ্বারা পরিচালিত কোরআন শিক্ষার সুযোগ পাবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুনাকের সহ-সভানেত্রী নাহিদা আক্তার, সাধারণ সম্পাদিকা জোবায়দা আক্তার, কোষাধ্যক্ষ সাবিনা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার হুমায়রা আক্তারসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ফোর্স।

এছাড়া, আরও পড়ুনঃ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More