চুয়াডাঙ্গা-মেহেরপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

ডাউকি প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার বেলগাছিতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে ফ্রেন্ডস ওয়েল ফেয়ার কো-অপারেশনের আয়োজনে অফিস উদ্বোধন শেষে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ও আলমডাঙ্গা সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার রায়হান উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা থানার ওসি সাইফুল ইসলাম, ঝিনাইদহ সার্কেল বিআরটিএ সহকারী পরিচালক আতিয়ার রহমান, বেলগাছি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মোল্লা, বাড়াদি ইউনিয়ন পরিষদের সচিব সোহরাব হোসেন। বেলগাছি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মাহফুজ আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ওয়েল ফেয়ার কো-অপারেশনের সেক্রেটারি শাকিল আহমেদ, সার্বিক সহযোগিতা ও ব্যাবস্থাপনায় ছিলেন আক্তারুজ্জামান রনি, মাসুদ পারভেজ রাসেল, রায়হান, শাকিল আহমেদ, সাব্বির, মাহফুজ, মনিরুজ্জামান, রুহুল আমিন, আনিসুর, মারুফ হাসান, শরিফুল ইসলাম, উজ্জ্বল, ফয়েজ, শাহিন শাহ, শাহিন খান, শাহিন রেজা, সোহেল রানা, শহিদুল, সিরাজুল, আবু শামা, আহসান হাবিব, শরীফ, নওশাদ, শিহাব, শাহাবুদ্দিন, মাহিনুল ইসলাম, বিপনাজ, সাবিনা, সাদিয়া ও মমতাজ। অনুষ্ঠানে প্রায় ১ হাজার অসহায় মানুষের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার ধান্যঘরায় স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যে সংঘের উদ্দ্যোগে অসহায় দুস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টায় ধান্যঘরা ও দুর্গাপুর গ্রামে অসহায় গরীর দুস্থদের মাঝে এ ঈদ উপহার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন তারুণ্য সংঘের সভাপতি জাহিদ হাসান, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুব ইসলাম, ক্যাশিয়ার আলমগীর হোসেন, সদস্য গোলাম রসুল, আজগার আলী, কলিম উদ্দিন, স্বপন, আইচান আলী, সবুর প্রমুখ।

কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ৯টার দিকে কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান মনিরুজ্জামান মন্টু, ইউপি সদস্য আলমগীর হোসেন, বিল্লাল হোসেন, সিরাজুল ইসলাম, মাহবুর রহমান, আব্দুর রাজ্জাক, আব্দুস সালাম, নুর মোহাম্মদ ভগু, সাজিবর রহমান, আনেহার খাতুন, সুমিয়া খাতুন, দেলোয়ারা খাতুন, ইউপি সচিব মহিউদ্দিন, ট্যাগ অফিসার আরিফুল ইসলাম, হিসাবরক্ষক তপন কুমার, ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ ও উদ্যোক্তা হারুন।

আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, জীবননগরের আন্দুলবাড়িয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন নির্ভিক ফাউন্ডেশনের উদ্যোগে গরীব, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী নারী-পুরুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেল ৫টায় সাহিত্য পরিষদ কার্যলয়ে আনুষ্ঠানিকভাবে এসব সামগ্রী বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি নাঈমুর রহমান খানের সহযোগিতায় উপদেষ্টা মোল্লা মোতাহারুল ইসলাম চঞ্চল, আশরাফুন নাহার শোভা, মোল্লা শরিফ উদ্দিন, তারিক হোসেন, সদস্য মোল্লা তাসলিম উদ্দিন, কামাল হোসেন, মোল্লা নিহান, রাকিব হাসান লিখন, রিয়াদ ম-ল, সুমি আক্তার, ফিরোজ হাসান, খন্দকার মেহেদী হাসান, খন্দকার ইমরান, একরাম হোসেইন, সিরাজুল ইসলাম, আওয়াল হোসেন প্রমুখ ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে অসহায় আড়াই শ’ জন মানুষের মাঝে ঈদের পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টার দিকে মেহেরপুর সদর উপজেলার আমদাহ চেয়ারম্যানের বাড়ীর সামনে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান তানভীর আহমেদ নিজ উদ্যোগে ওই পোষাক ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। মেহেরপুর সদর উপজেলার আমদাহ ইউনিয়নের বিভিন্ন গ্রামের অসহায় মানুষের মাঝে ওই শাড়ি, লুঙ্গি, পোলাওয়ের চাল, সেমাই, ডাল, দুধ, আটা, চিনি, তেল ও মসলা বিতরণ করা হয়। এসময় মেহেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা রস্তম আলী, মেহেরপুর প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক রামিজ আহাসন, মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহফুজা খাতুন, আমদাহ ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রওশন আলী টোকন, আমদাহ যুব সংঘের সভাপতি রোকনুজ্জামান, আমদাহ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিন্টু হোসেন প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরের বাগোয়ান ইউনিয়নে ক্রয় সামর্থ্যহীন ও অসহায় সুবিধাবঞ্চিত ৫০ শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ২টার দিকে মুজিবনগর উপজেলা পরিষদ প্রাঙ্গণে  সোনারবাংলা সাহায্য সংস্থার সভাপতি বুলবুল আহম্মেদ সাগরের নিজ উদ্দ্যোগে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ৫০জন ক্রয় সামর্থ্যহীন ও অসহায় মানুষের মাঝে শাড়ি ও শিশুদের কাপড় বিতরণ করা হয়েছে। এসময় সোনার বাংলা সাহায্য সংস্থার সদস্য রুবেল, নাজমুল, শান্তি, সামুয়েল ও আশিক প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More