জীবননগরের খয়েরহুদায় ঘর-বাড়ি ভাঙচুর করে জমি দখলের অভিযোগ

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার খয়েরহুদায় এক বৃদ্ধার ১ শতক জমি জবর দখল নিতে তার ঘর-বাড়ি ভাঙচুর করা হয়েছে। ঘিরে দেয়া হয়েছে বসত-বাড়ির চারপাশ। এ সময় বাধা দিতে গেলে জহির উদ্দিন ভুটের মা আছিয়া খাতুনকে মারধর করা হয়েছে। গত রোববার সকালে প্রতিবেশী রাবু ও রাবিকের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। বাড়ি ভাঙচুর ও বসত-ভিটা ঘিরে দেয়ার ঘটনায় গতকাল সোমবার জীবননগর থানায় জহির উদ্দিন ভুটে ৪জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন।

খয়েরহুদা মোল্লাপাড়ার মৃত ফজের আলী মোল্লার ছেলে জহির উদ্দিন ভুটে অভিযোগ করে বলেন, প্রতিবেশী মইদুল ইসলামের নিকট হতে প্রায় ২২ বছর পূর্বে দুটি দলিল মূলে তিনি ৫ শতক জমি খরিদ করেন। এর ওপর তিনি বসত-ভিটা, রান্না ঘর, পায়খানা ও গোয়াল ঘর নির্মাণ করে গত ২২ বছর ধরে বসবাস করে আসছেন। এর পূর্বে ওই জমির মধ্যে আধা শতক জমি নিজের দাবি করে মইদুল ইসলাম আদালতে মামলা দায়ের করেন। এর পূর্বে তিনি বাকি সাড়ে শতক জমি নিয়েও আদালতে মামলা দায়ের করেছিলেন। ওই মামলায় তিনি পরাজিত হন। কিন্তু আধা শতক জমি মামলা তিনি আদালত হতে এক তরফা ডিগ্রি লাভ করেন। বিষয়টি জহির উদ্দিন ভুটে জানতেন না বলেন জানান। গত কিছুদিন পূর্বে ওই জমির মধ্যে ১ শতক জমি নিজের দাবি করেন মইদুল। তখন আদালত হতে ডিগ্রি লাভের বিষয়টি তিনি জানতে পারেন। এ ঘটনায় তিনি আদালতে মামলা দায়ের করলেও মইদুল ইসলামের দুই ছেলে রাবু ও রাকিবের নেতৃত্বে রোববার সকালে হামলা চালিয়ে জহির উদ্দিনের ঘর ভেঙে দেয়া হয়। এ সময় তার বৃদ্ধা মা আছিয়া খাতুনকে মারধর করা হয় বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় মইদুলের দুই ছেলে রাবু ও রাবিক, মইদুল ও তার স্ত্রী আরিফাকে আসামি করে জহির উদ্দিন গতকাল জীবননগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More