জীবননগরে পাঁচদিনে সিনোফার্মের টিকা নিলেন ১ হাজার ৮ জন

জীবননগর ব্যুরো: গত পাঁচদিনে জীবননগর উপজেলার ১ হাজার ৮জন সিনোফার্মের টিকা নিয়েছেন। করোনা ভাইরাসের এ টিকাদান অব্যাহত রয়েছে। গত ১৩ জুলাই হতে দ্বিতীয় দফায় এ টিকা প্রদান শুরু হয়। হাসপাতালের ইপিআই বিভাগসূত্রে জানা যায়, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি হতে জীবননগর উপজেলায় করোনা ভাইরাসের টিকা প্রদান শুরু করা হয়। প্রথম দফায় এস্টোজেনিকার টিকা যারা নিয়েছিলেন পরবর্তীতে ৩ মাস পর তাদেরকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া শুরু হয়; কিন্তু এ টিকার দ্বিতীয় ডোজ এখনো পর্যন্ত অনেকেই পাননি। এস্টোজেনিকা টিকার দ্বিতীয় ডোজ না পেয়ে তারা অনিশ্চয়তার মধ্যে রয়েছেন। এ অবস্থায় দ্বিতীয় দফায় জীবননগর উপজেলার জন্য প্রথম চালানে ১ হাজার ভাওয়েল সিনোফার্মের টিকা বরাদ্দ দেয়া হয়। যা গত ১২ জুলাই হাসপাতালে এসে পৌঁছুলে ১৩ জুলাই হতে দেয়া শুরু হয়। এ টিকা ২ হাজার জনকে দেয়া যাবে। ইতিমধ্যে ১ হাজর ৮ জন অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে তারা তাদের টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে ৫৩০ জন পুরুষ ও ৪৭৮ জন নারী রয়েছে। যে টিকা মজুদ আছে তা আরও ৯৯২ জনকে দেয়া যাবে বলে সূত্রে জানা গেছে।
এদিকে করোনাভাইরাসের টিকা নেয়ার জন্য মানুষের মধ্যে ব্যাপক চাহিদা বৃদ্ধি পেয়েছে। চাহিদার তুলনায় জীবননগর উপজেলার জন্য বরাদ্দ অত্যন্ত অপ্রতুল বলে ওয়াকিবহাল সূত্র মন্তব্য করে বরাদ্দ বৃদ্ধির দাবি করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More