দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের হস্তক্ষেপে ধান্যঘরার বিলের বন্ধ রাস্তা খুলে দেয়া হলো

 

হাসমত আলী: দামুড়হুদার কুড়–লগাছির ধান্যঘরার বটতলাপাড়ার প্রধান রাস্তার ওপর ঘর ও বাঁশের বেড়া দিয়ে প্রায় ১ মাস ধরে সরকারি রাস্তা ওপর ঘর ও বাঁেশর বেড়া দিয়ে ঘেরাছিল। শত শত লোকের চলাচলের সরকারি রাস্তটি ঘিরে দেয়ায় বোরো আবাদসহ এলাকাবাসী চরম দুর্ভোগে পড়তে হচ্ছিলো।

এ নিয়ে  গত ২৩ ও ২৯ জানুয়ারি দুই দফায় দৈনিক মাথভাঙ্গা পত্রিকায়’ ‘ধান্যঘরার বটতলাপাড়ার প্রধান রাস্তাটির ওপর ঘর ও বাঁশের বেড়া দিয়ে প্রায় ১ মাস ধরে সরকারি রাস্তা ওপর ঘর ও বাঁেশর বেড় দিয়ে ঘেরা’ শত শত লোকের চলাচলের ও বোরো আবাদ চাষে ব্যঘাত ঘটছিলো। শিরোনামে” দৈনিক মাথভাঙ্গা পত্রিকায় ” সংবাদ প্রকাশ হলে দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যানের ও দামুড়হুদার নবাগত নির্বাহী অফিসার রোকসানা মিতা এবং সহকারী ভূমি কর্তকর্তা সজল কুমার দাস রাস্তাটি প্রশাসনের নজরে আসে। তাৎক্ষণিক গতকাল মঙ্গলবার বিকেলে দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলি মুনছুর বাবু ও দামুড়হুদা উপজেলার সহকারী (ভূমি) কর্তকর্তা সজল কুমার দাস ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরুদ্ধ রাস্তাটি পরিদর্শন করেন। এ সময় স্থানীয় কুড়–লগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দীনকে সরকারি যে দুইটি রাস্তার ওপরে ঘর ও বাঁশের বেড়া আছে ওই সমস্ত ঘরগুলোকে আগামী শনিবারের মধ্যে উচ্ছেদ করার জন্য নির্দেশ দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন কুড়–লগাছি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কুড়–লগাছি ইউনিয়ন আ.লীগের সভাপতি এম হাবিবুল্লাহ বাহার, কুড়–লগাছি ইউনিয়ন (ভূমি) কর্মকর্তা তারিকুল ইসলামসহ সরকারী কর্মকর্তা।

ভুক্তভোগী অবরুদ্ধ পরিবার ও ধান্যঘরা গ্রামবাসী দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলি মুনছুর বাবু ও  প্রশাসনের হস্তক্ষেপে আমাদের মাঠের  যাতায়াতের বন্ধ রাস্তা খুলে দেয়া হয়েছে। এ জন্য গ্রামবাসী উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এ ব্যাপারে দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যানের ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী মুনছুর বাবু বলেন, যাতায়াতের রাস্তা ও বিল মাঠের হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়ে যাবে এবং শত শত মানুষের যাতায়াতের রাস্তাটি বন্ধ করে রাখা এটা অমানবিক কাজ।

এদিকে দামুড়হুদা উপজেলার সহকারী (ভূমি) কর্তকর্তা সজল কুমার দাস বলেন, সরকারি নিয়মানুযায়ী যদি একটানা ১২ বছর মানুষ একটি রাস্তা দিয়ে যাতায়াত করে তাহলে সরকারি রাস্তায় পরিণত হয় এবং ম্যাপে রাস্তার নাম উঠে পড়ে। বিধায় এখানে দুইটি সরকারি রাস্তা আছে যা বিক্রি বা জোরপূর্বক দখল করা আইনত দ-নীয় অপরাধ।

গ্রামবাসীর দীর্ঘদিনের দাবি রাস্তার ধারে শতবর্ষী বটগাছটি চারিদিকে মাটি দিয়ে ও সান করে বেঁধে দিয়ে দেবার জন্য দাবি করে গ্রামবাসীসহ সচেতনমহল দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলি মুনছুর বাবু কাছে। এ সময় উপজেলা চেয়ারম্যান তিনি গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন আমি অবশ্যই বেধে দেবো যাতে গ্রামের মানুষ গরমের সময় একটু বসতে পারে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More