প্রথম দিনেই নাগরিক সনদ ও প্রত্যয়নপত্র ফ্রি করলেন গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী

গাংনী প্রতিনিধি: গাংনী পৌরসভায় দায়িত্ব নেয়ার প্রথম দিনেই নাগরিক সনদপত্র ও প্রত্যয়নপত্র ফ্রি করে দিলেন মেয়র আহম্মেদ আলী। তিনি ঘোষণা দিয়েছেন, এখন থেকে টাকা দিয়ে আর নাগরিক সনদ ও প্রত্যয়ন নিতে হবে না। পৌরসভার সকল নাগরিক এ সেবা পাবেন। এর সাথে বাড়ির ট্যাক্সের কোনো সম্পর্ক নেই। এছাড়াও অন্যান্য সেবার ক্ষেত্রেও কোনো বিড়ম্বনায় পড়তে হবে না এবং কোনো শর্ত থাকবে না। এছাড়াও ভবন নির্মাণের নকশা অনুমোদনেও কোনো জটিলতা থাকবে না। নীতিমালা অনুযায়ী যে যেভাবে চাইবেন সেভাবে প্রদান করা হবে। পৌরসভার সকল সেবা নাগরিকদের জন্য দ্রুত নিশ্চিত করতে সংশ্লিষ্ঠদের নির্দেশনা দেন তিনি। গতকাল বৃহস্পতিবার গাংনী পৌর মেয়র হিসেবে প্রথম কর্মদিবসে তিনি এ ঘোষণা দেন। অনুষ্ঠানে এক নাগরিকের ফ্রিতে নাগরিক সনদপত্র প্রদান করেন মেয়র আহম্মেদ আলী।
এ প্রসঙ্গে মেয়র আহম্মেদ আলী বলেন, পৌরসভা থেকে নাগরিক সনদপত্র ও প্রত্যয়নপত্র নিতে টাকা দেয়া লাগতো। অপরদিকে ট্যাক্স পরিশোধ না থাকলে এসব সনদ দেয়া হতো না। এতে জরুরি কাজ ব্যাহত হয়েছে অনেকের। পৌরবাসীর অসুবিধার কথা বিবেচনা করে এসব সদনপত্র পেতে কোনো টাকা লাগবে না, অপরদিকে এর সাথে ট্যাক্স পরিশোধের কোনো সম্পর্ক নেই।
বুধবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন ১৬ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হওয়া আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আহম্মেদ আলী ও ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ। গতকাল বৃহস্পতিবার পৌর পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রত্যেক কাউন্সিলের মতামত গ্রহণ করেন মেয়র। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে পৌর পরিষদের সকল কার্যক্রম পরিচালনার প্রত্যাশা পুনর্ব্যক্ত করেন তিনি।
সভায় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সামিউল ইসলাম, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আছেল উদ্দীন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আতিয়ার রহমান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নাছির উদ্দীন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মকছেদ আলী, ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাফিজুল ইসলাম ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাশিদুল ইসলাম খোকন। সংরক্ষিত ১নং ওয়ার্ড কাউন্সিলর ফিরোজা খাতুন, সংরক্ষিত ২নং ওয়ার্ড কাউন্সিলর ঝর্না খাতুন ও সংরক্ষিত ৩নং ওয়ার্ড কাউন্সিলর সাজেদা খাতুন। এছাড়াও পৌরসভার কর্মকর্ত-কর্মচারীদের মধ্যে পৌর সচিব শামীম রেজা, অফিস সহকারী আসলাম উদ্দীন, উচ্চমান সহকারী টিক্কা বিশ^াস, পৌর পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন সভাপতি জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক ইনামুল হক নতুন পৌর পরিষদের নির্দেশনা গ্রহণ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More