চুয়াডাঙ্গায় চার ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা পেলেন দুই নারীসহ ৭ বিশিষ্ট ব্যবসায়ী

সর্বোচ্চ করদাতা দিলীপ কুমার আগরওয়ালা ও তার স্ত্রী সবিতা আগরওয়ালা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কর সার্কেলে ২০১৯-২০২০ করবর্ষে চার ক্যাটাগরিতে ৭ বিশিষ্ট ব্যবসায়ীকে সেরা করদাতা সম্মাননা-২০২০ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা উপ-কর কার্যালয়ে অনুষ্ঠিত করদাতা সম্মাননা সভায় এ সম্মাননা প্রদান করা হয়। এসময় প্রত্যেককে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। জেলায় সর্বোচ্চ কর প্রদানকারী তিন ব্যবসায়ী হলেন কেন্দ্রীয় জুয়েলারী সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। তিনি কর প্রদান করেছেন ১ কোটি ৫৭ লাখ ৪৮ হাজার ১৩৫ টাকা। দিলীপ কুমার আগরওয়ালার স্ত্রী সবিতা আগরওয়ালা। তিনি কর প্রদান করেছেন ৬৬ লাখ ৪ হাজার ১৮৮ টাকা। ব্যবসায়ী জাহিদুর রহমান মুকুল। তিনি কর প্রদান করেছেন ২৪ লাখ ২৭ হাজার ৮৩৪ টাকা।
দীর্ঘসময় কর প্রদান করেছেন এমন ক্যাটাগরিতে দুজন ব্যবসায়ী সম্মাননা পেয়েছেন। তারা হলেন বাংলা মেডিকেলের আবু সাদিকুজ্জামান রঞ্জু। তিনি দীর্ঘ ৩৫ বছর ধরে কর প্রদান করছেন। অপরজন হলেন দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গার ব্যবসায়ী আব্দুল কাদের। তিনি দীর্ঘ ৩৪ বছর ধরে কর প্রদান করছেন।
৪০ বছরের নিচে তরুণ কর প্রদানকারী হলেন একজন। তিনি হলেন পুলিশ পার্ক এলাকার বাসিন্দা ব্যবসায়ী তানভীর জামান। তিনি কর প্রদান করেছেন ৩ লাখ ১৯ হাজার ৮৫৬ টাকা। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হলেন সদর উপজেলার গাইদঘাট গ্রামের সাইফুন্নাহার আক্তার শাম্মী। তিনি কর প্রদান করেছেন ২৪ লাখ ২৫ হাজার টাকা।
কর অঞ্চল খুলনা সার্কেল-৯ চুয়াডাঙ্গাা উপ-কর কার্যালয়ের সহকারী কর কমিশনার মো. ইরানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেরা করদাতা সম্মাাননা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আয়কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আকসিজুল ইসলাম রতন ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা উপ-কর কার্যালয়ের সহকারী কর কমিশনার মো. ইরানুর রহমান। সম্মাননা অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রধান সহকারী আমিরুল ইসলাম হেলাল। সভায় কর পরিদর্শক আতিকুর রহমান ও খালেদ আরেফিন এবং সুশীল সমাজের প্রতিনিধি, আয়কর আইনজীবীবৃন্দ ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা কর সার্কেলে ২০১৭-১৮ করবছরে লক্ষ্যমাত্রা ছিলো ৪০ কোটি টাকা। আদায় হয়েছিলো ৫০ কোটি টাকা। ২০২১৮-১৯ করবছরে লক্ষ্যমাত্রা ছিলো ৫০ কোটি টাকা। কর আদায় হয়েছিলো ৪৮ কোটি টাকা। ২০১৯-২০ করবছরে লক্ষ্যমাত্রা ছিলো ৫০ কোটি টাকা। আদায় হয়েছিলো ৩২ কোটি টাকা। ২০২০-২০২১ করবছরে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬০ কোটি টাকা। ডিসেম্বের মাস পর্যন্ত আদায় হয়েছে ৩২ কোটি। আগামী জুন মান পর্যন্ত কর আদায় অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More