বরিশালের মেধাবী ছাত্রদের চুয়াডাঙ্গায় পেয়ে আমি সত্যিই আনন্দিত

চুয়াডাঙ্গায় বরিশাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আনন্দ ভ্রমণ ও আলোচনাসভায় দিলীপ কুমার আগরওয়ালা

স্টাফ রিপোর্টার: বরিশাল ডিভিশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিডিএসএ)-এর আয়োজনে ও ঝালকাঠির রাজাপুরের মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগারের সার্বিক সহযোগিতায় স্মৃতির টানে প্রাঙ্গণে, এসো মিলি প্রাণের বন্ধনে সেøাগানে চুয়াডাঙ্গায় আনন্দ ভ্রমণসহ নানা কর্মসূচি পালন করেছে। বিডিএস’র কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সার্বিক তত্ত্বাবধানে বরিশাল বিভাগের সন্তান দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও সাবেক শতাধিক শিক্ষার্থী চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনের বাংলাতে তার আমন্ত্রণে আসে। এরপর পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সেখানে সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয় উপ-কমিটির সদস্য, বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)র সাধারণ সম্পাদক, এফবিসিসিআই’র পরিচালক ও ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বাবু দিলীপ কুমার আগরওয়ালা।

দিলীপ কুমার আগরওয়ালা তার বক্তব্যে বলেন, আমি বরিশালের এই মেধাবী সন্তানদের চুয়াডাঙ্গাবাসীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়সহ উপস্থিত সকল বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের আমি বলতে চাই। আপনারা যদি চান আমি বরিশাল বিভাগের প্রতিবন্ধী অসহায় মানুষের মধ্যেও হুইল চেয়ার বিতরণসহ সামাজিক কর্মকা- করতে চাই।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাবু দিলীপ কুমার বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে সবার আগে তোমাদের এগিয়ে আসতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন এদেশ স্বাধীন করে দিয়ে গেছেন, ঠিক তেমনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের ডিজিটাল বাংলাদেশ দিয়েছেন। এবার তার লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন ভাই আজ যেমন তার মেধা ও পরিশ্রম দিয়ে বরিশাল বিভাগের কৃতিসন্তান হয়েছেন। তোমরাও তার মতো যোগ্যতার স্বাক্ষর রেখে তার থেকেও উচ্চপর্যায়ে যাবে বলে আমি বিশ্বাস করি। বরিশাল বিভাগের সব মেধাবী শিক্ষার্থীরা আমাদের চুয়াডাঙ্গাতে এসেছে, এতে আমি ভীষণ আনন্দিত। ভবিষ্যতেও সবাইকে হাতে বেশি করে সময় নিয়ে চুয়াডাঙ্গায় আসার নিমন্ত্রণ এই অনুষ্ঠানের মাধ্যমে দিয়ে রাখলাম।

দিলীপ কুমার আগরওয়ালা আরও বলেন, সদিচ্ছা সবসময় ভালো কিছু দেয়। যেমন এসপি সাহেব তার দাদার নামে পাঠাগার করেছেন। আমি আমার মায়ের নামে প্রতিষ্ঠিত তারা দেবী ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছি। তাই আসুন সবাই মিলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যায়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে আগত শিক্ষার্থীরা বলেন, চুয়াডাঙ্গার মানুষের আতিথেয়তায় আমরা সত্যিই খুব খুশি হয়েছি। দিলীপ কুমার আগরওয়ালার এতো বড় মাপের মানুষ, তিনি আমাদের যে সময় দিলেন; এতে আমরা সত্যিই কৃতজ্ঞ। আমাদের বরিশালের কৃতীসন্তান চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনের প্রতি বরিশাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিডিএস) কৃতজ্ঞতা প্রকাশ করছে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন তার বক্তব্যে বলেন, বরিশাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিডিএস)’র বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা মুজিবনগর ভ্রমণ শেষে চুয়াডাঙ্গায় আমাকে সময় দিয়েছে; এতে আমি অত্যন্ত খুশি হয়েছি। এছাড়া চুয়াডাঙ্গার কৃতীসন্তান বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী বাবু দিলীপ কুমার আগরওয়ালা দাদা দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সব ব্যস্ততা রেখে এই প্রোগ্রামে সময় দিয়েছেন, এতে তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান লালন, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান কাজল, বিডিএসএ’র নেতৃবৃন্দ ও বিডিএসএ-এর কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোহাম্মদ রাসেল, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান তানিম, তারাদেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির শিপলুসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বরিশাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বাবু দিলীপ কুমার আগরওয়ালাকে বরিশালের সব শিক্ষার্থীরাসহ চুয়াডাঙ্গা পুলিশ সুপারের নেতৃত্বে সম্মাননা স্মারক তুলে দেন। এছাড়া পুনাকের উদ্যোগে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের সহধর্মিণী, অতিরিক্ত পুলিশ সুপারের সহধর্মিণী ও চুয়াডাঙ্গা সদর থানার ওসির সহধর্মিণীকে বিশেষ স্মারক তুলে দেন বাবু দিলীপ কুমার আগরওয়ালাসহ উপস্থিত অতিথিরা। সব শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে দর্শক মাতান এসপি আব্দুল্লাহ আল মামুন। এছাড়া র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে সবাই বিভিন্ন উপহার পান।

উল্লেখ্য, বরিশাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আনন্দ ভ্রমণ, আলোচনা সভাসহ নানা কর্মসূচিতে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের পক্ষ থেকে নানা ধরনের উপহার সামগ্রী শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে মাগুরায় ১৯৮৫ সালের এসএসসি ব্যাচের বন্ধুদের পুনর্মিলনী অনুষ্ঠানে দিলীপ কুমার প্রথমে অংশ নিয়ে আড্ডায় মেতে ওঠেন। এরপর বিকেল সাড়ে তিনটায় মাগুরা থেকে চুয়াডাঙ্গায় এসে ১৯৮৪ এসএসসি ব্যাচের বন্ধুদের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন। এর আগে বিকেলে চুয়াডাঙ্গা ফার্মপাড়ার প্রতিবন্ধী মনোয়ারা বেগম ও শেখপাড়ার রেজানুল হক পিল্টনকে তারা দেবী ফাউন্ডেশনের সৌজন্য এ দুটি হুইল চেয়ার বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান লালন, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান কাজল, তারা দেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির শিপলু প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More