শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোনিবেশের বিকল্প নেই

চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের মতবিনিময় সভায় প্রধান শিক্ষক মো. বিলাল হোসেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী অভিভাবকদের সাথে শিক্ষকম-লীর মতবিনিময় সভায় প্রধান শিক্ষক মো. বিলাল হোসেন বলেছেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে আমাদের সকলকে আরো বেশি বেশি আন্তরিক হওয়া প্রয়োজন। আসন্ন এসএসসি পরীক্ষার জন্য এখন থেকেই নিয়মিত ক্লাস করা যেমন দরকার, তেমনই দরকার হোম ওয়ার্কে জোর দেয়া। আগামী জুলাইয়ে প্রি-টেস্ট এবং নভেম্বরে টেস্ট পরীক্ষা। এসব পরীক্ষায় কোন শিক্ষার্র্থী অকৃতকার্য হলে তাকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। কোনোপ্রকার সুপারিশ গ্রহণ করা যাবে না।

গতকাল সোমবার সকাল ১০টায় বিদ্যালয়ের মিলনয়তনে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর মাহবুবুর রহমান। তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীসহ অভিভাবকগণের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আজকের ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যত। এদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবকসহ শিক্ষকম-লীর আন্তরিকতা প্রয়োজন। একই সাথে প্রয়োজন শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের মাধ্যমে মানুষের মত মান হওয়ার মানসিকতা। শিক্ষা দানে আন্তরিক হলেই হয় না, শিক্ষা গ্রহণেও মনোনিবেশ করতে হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলন বলনে তথা আচরণের মধ্য দিয়েই শৃঙ্খলা প্রকাশের প্রয়োজন রয়েছে। সে লক্ষ্যে কোনো ছাত্র কোনো কারণ ছাড়া সন্ধ্যার পর ঘুরাঘুরি করলে প্রয়োজনে পুলিশী জিজ্ঞাসাবাদ করা হয়। এ কার্যক্রম জোরদার করার মধ্য দিয়ে শিক্ষার্থীরা যাতে অযথা সময় নষ্ট না করে সেদিকে বেশি বেশি নজরদারি করা হবে। মোবাইলফোন অপব্যবহার রুখতে অভিভাবকদের বিশেষ দৃষ্টি দেয়া প্রয়োজন। বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক মো. হাফিজুর রহমান, অভিভাবকদের মধ্যে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিনসহ অনেকেই বক্তব্য রাখেন। সিনিয়র শিক্ষক মো. আনোয়ার হোসেন, সিনিয়র শিক্ষক মিজানুর রহমান, সিনিয়র শিক্ষক নূর মোহাম্মদ, সহকারী শিক্ষক কামরুজ্জামান, সহকারী শিক্ষক মো. আসিফ হোসেন প্রমুখ উপস্থিত থেকে অভিমত ব্যক্ত করেন। প্রধান শিক্ষক মো. বিলাল হোসেন সভায় সভাপতিত্ব করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More