আনন্দঘন পরিবেশে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় ২০২২-২০২৩’র নির্বাচিত কমিটি দায়িত্ব বুঝে নেয়। এ সময় চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি পদে সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক পদে রাজীব হাসান কচি পুনঃনির্বাচিত হয়েছেন। অপরদিকে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটে নাজমুল হক স্বপন সভাপতি ও বিপুল আশরাফ সাধারণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।
২০২১ সালের ১৪ ডিসেম্বর সন্ধ্যায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের সাথে সাথে সংগঠন দুটির কোনো পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সকলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয় গত বছরের ১৭ নভেম্বর। ওইদিন গঠনতন্ত্র মোতাবেক দ্বি-বার্ষিক তথা ২০২২-২৩ সেশনের জন্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। অ্যাডভোকেট সোহরাব হোসেনকে নির্বাচন কমিটির আহ্বায়ক করে গঠিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. আবুল বাশার ও অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। গত ৮ ডিসেম্বর নির্বাচনি তফসিল ঘোষণা কর হয়। ঘোষিত তফসিল মোতাবেক গত ১১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের নির্ধারিত সময় ছিলো। নির্ধারিত সময়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ১৩টি পদের বিপরীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। একই দিন ছিলো বাংলাদেশ সাংবাদিক সমিতিরও ১৩টি পদের বিপরীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। পরদিন ছিলো মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত দিন। পরদিন যাচাই-বাছাই হয় ও মঙ্গলবার ছিলো প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত সময়। সন্ধ্যা সাড়ে ৭টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের নির্ধারিত সময়ে তা প্রকাশ করা হয়। এ সময় নির্বাচন কমিটির পক্ষে যুগ্ম আহবায়ক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন ।
২০২২-২০২৩ দ্বিবার্ষিক নির্বাচনে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সভাপতি সরদার আল আমিন, সহ-সভাপতি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সহ-সাধারণ সম্পাদক ইসলাম রকিব, অর্থ সম্পাদক আতিয়ার রহমান, প্রচার-প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক আহাদ আলী মোল্লা, ক্রীড়া সম্পাদক খাইরুজ্জামান সেতু, দপ্তর সম্পাদক আবুল হাশেম, কার্যকরী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি, রফিক রহমান, ফাইজার চৌধুরী ও রিফাত রহমান।
বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচনে নির্বাচিতরা হলেন, সভাপতি নাজমুল হক স্বপন, সহ-সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, অর্থ সম্পাদক উজ্জ¦ল মাসুদ, প্রচার-প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান জোয়ার্দ্দার, ক্রীড়া সম্পাদক সনজিত কর্মকার, দপ্তর সম্পাদক আলমগীর কবির শিপলু, কার্যকরী সদস্য মাহতাব উদ্দীন, জহির রায়হান সোহাগ, শামিম রেজা, পলাশ উদ্দীন ও সোহেল সজীব।
গতকাল শনিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন খাতায় সই করে নিজ নিজ সংগঠনের দায়িত্বভার বুঝে নেন। এ সময় বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের বিগত কমিটির সভাপতি আজাদ মালিতা উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More