আলমডাঙ্গায় প্রবাসীর বাড়িতে স্বর্ণালঙ্কার চুরির ১২ ঘণ্টা পর উদ্ধার : অভিযুক্ত গ্রেফতার

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় মালয়েশিয়া প্রবাসীর বন্ধু পরিচয় দিয়ে তার বাড়ি থেকে স্বর্ণালঙ্কার চুরি হওয়ার ১২ ঘণ্টা পর পুলিশ উদ্ধার করেছে। চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনের  নির্দেশে আলমডাঙ্গা থানা পুলিশ এ ঘটনার সাথে জড়িত থাকায় অভিযুক্ত চোর আল-আমিনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার বিকেলে তাকে আমলী আলমডাঙ্গা আদালতে সোপর্দ করা হলে বিচারক জেলহাজতে প্রেরণের আদেশ দেন। সন্ধ্যায় তাকে পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেয়া হয়।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার শালিকা গ্রামের প্রবাসি রাজন আলীর স্ত্রী আরফিনা খাতুন তার দুই সন্তান ও শ্বাশুড়িকে নিয়ে বাড়িতে থাকেন। গত বুধবার দামুড়হুদা উপজেলার রামনগর মাঝেরপাড়ার মৃত ইলিয়াছ আলীর ছেলে  আল-আমিন ওই বাড়িতে যান। তার নাম শাহজাহান আলী বলে পরিচয় দেন। তিনি রাজনের সাথে মালয়েশিয়া একসাথে কাজ করতেন বলে আরিফা খাতুনকে জানান। আরিফা খাতুন তার কথা বিশ্বাস করে তাকে ঘরের বারান্দায় বসতে দেন। নাস্তার ব্যবস্থা করতে গেলে ধূর্ত ব্যক্তি মোবাইলফোনে কথা বলতে বলতে ঘরের মধ্যে প্রবেশ করেন। এ সময় ওয়ারড্রপের ড্রয়ারের তালা ভেঙে ড্রয়ারে থাকা একজোড়া সোনার বালা, এক জোড়া সোনার কানের দুল, একটি আংটি, একটি সোনার ব্রেসলেট চুরি করে প্যান্টের পকেটে রাখতে গেলে আরিফা খাতুনের মেয়ে মারিয়া খাতুন দেখে  ফেলে। তার চিৎকারে ওই ব্যক্তি দ্রুত তার মোটরসাইকেল ও মোবাইলফোন রেখে পালিয়ে যান।

বিষয়টি আলমডাঙ্গা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বিষয়টি জানতে পেরে চুয়াডাঙ্গা পুলিশ সুপারকে অবহিত করেন। পুলিশ সুপারেরর নির্দেশে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামানের তত্ত্বাবধানে আলমডাঙ্গা থানার পরিদর্শক (অপারেশন্স) একরামুল হোসেনের নেতৃত্বে এসআই (নিঃ) সালাউদ্দিন,  এসআই (নিঃ) পলাশ পারভেজ, গাংনী তদন্ত কেন্দ্রের এসআই (নিঃ) অচিন্ত আধিকারী একদল ফোর্সসহ অভিযান পরিচালনা করেন। অভিযানে মোবাইলফোন ও মোটরসাইকেলের সূত্র ধরে বৃহস্পতিবার ভোররাতে তার নিজ বাড়ি রামনগর মাঝেরপাড়া  থেকে আসামি আল-আমিনকে গ্রেফতার করেন। এ সময় তার নিকট হতে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এ ঘটনায় আরফিনা খাতুন বাদী হয়ে আলমডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আসামিকে আদালতে  সোপর্দ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More