ইউপি নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আজ

৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভা মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিয়ার রহমান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আরিফুজ্জামান মনোনয়নপত্র প্রত্যাহার করায় তিনি নির্বাচিত হতে যাচ্ছেন। এছাড়া, হাসাদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯নং ওয়ার্ডে মেম্বার পদে সোহেল রানাও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। গতকাল সোমবার মনোনয়নপত্র প্রত্যাহরের শেষদিনে তিনজন ইউপি চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মেম্বার পদে ১ জন ও ৫ জন  মেম্বার পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। আজ মঙ্গলবার সকালে ৯টায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

ঘোষিত তফশিল অনুযায়ী ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে উথলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে শিলন ফেরদৌস, বাঁকা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে শামিম হোসেন ও মনোহরপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে রাজা মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনহরপুর ইউপিতে ৫নং ওয়ার্ডে মেম্বার পদে আবু সাঈদ, কেডিকে ইউপিতে সংরক্ষিত মেম্বার পদে ৩ নং ওয়ার্ডে জোসনা খাতুন,   সাধারণ মেম্বার পদে ৩নং ওয়ার্ডে আব্দুল হান্নান ও ৪নং ওয়ার্ডে মো. বাবলু, বাঁকা ইউপিতে ১নং ওয়ার্ডে মেম্বার পদে হাফিজুর রহমান এবং হাসাদহ ইউপিতে ৯নং ওয়ার্ডে মেম্বার পদে বোরহান উদ্দিন রাব্বি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

আলমডাঙ্গার আঁইলহাস ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ উদ্দীন বিশ্বাস ও বিল্লাল গনির প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

নাগদাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হায়াত আলী, স্বতন্ত্র প্রার্থী দারুস সালাম, আলমগীর হোসেন, মো. হাবিবুল্লাহ, আতিকুর রহমান, আওয়ালুজ্জামান, মিশর আলী, এজাজ ইমতিয়াজ ও আবুল হোসেনর প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

রায়পুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তাহাজ্জত হোসেন,  স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ হোসেন, আব্দুর রশীদ শাহ, সাজ্জাদ বিশ্বাস ও আব্দুল হান্নানের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

বাঁকা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল কাদের প্রধান, স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান, শাহাবুদ্দিন মালিতা, আবুল কাশেম, রাজা আহম্মেদ ও তরিকুল ইসলামের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

উথলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল হান্নান, স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, আফজালুর রহমান, আব্বাস উদ্দিন জোয়ার্দ্দার ও সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

হাসাদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবিউল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী  ইসরাইল হুসাইন, মতিয়ার রহমান, শামসুল আলম, সোহরাব হোসেন ও বাবুল আকতারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।  সংরক্ষিত সদস্য পদে  ৮জন এবং সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

কেডিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুল বাসার, স্বতন্ত্র প্রার্থী মহিবুল হক ও তানভির হাসানের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে। সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

মনোহরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেন খান,  স্বতন্ত্র প্রার্থী আবু নাইম, রাজা মিয়া ও কামরুজ্জামানের  মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

প্রতিটি ইউনিয়ন পরিষদে ১ জন চেয়ারম্যান, ৯ জন সাধারণ সদস্য ও ৩ জন সংরক্ষিত সদস্য (নারী)  নির্বাচিত হবেন।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও দর্শনা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেমদ বলেন,  দর্শনা প্যেরসভায় মেয়র পদে একমাত্র প্রার্থী আরিফুজ্জামান মনোনয়নপত্র প্রত্যাহার করায় আতিয়ার রহমান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। আজ (মঙ্গলবার) প্রজ্ঞাপন জারি করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More