কাজ করতে বলায় ক্ষিপ্ত হয়ে পাথিলা ফার্ম কর্মকর্তার ওপর ক্ষমতাধর শ্রমিকের হামলার চেষ্টা 

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার পাথিলা পাথিলা গ্রামের মৃত ময়জদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক। তিনি পাথিলা বীজ উৎপাদন খামারের একজন নিত্য শ্রমিক। শ্রমিক হলেও তিনি নিজেকে একজন ক্ষমতাধর শ্রমিক হিসেবে মনে করেন। দীর্ঘ দিন ধরে কাজ না করে তিনি প্রতি মাসে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা তুলে নেন। বহুকাল ধরে তার এ অপকর্ম চলে আসলেও হঠাৎ করে তাতে বাধ সেধেছে খামারের বর্তমান কর্মরত কর্মকর্তাগণ। তাকে নিয়মিত কাজ করতে বলায় আব্দুর রাজ্জাক ক্ষিপ্ত হয়ে গতকাল মঙ্গলবার দুপুরে দেশীয় অস্ত্র নিয়ে ওই ফার্মের উপ-সহকারী পরিচালক মিজানুর রহমানের ওপর হামলা চালিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত অন্য শ্রমিকদের বাধার মুখে আব্দুর রাজ্জাক অস্ত্র দিয়ে আঘাত করতে ব্যর্থ হয়ে মিজানুর রহমানকে চরম গালিগালাজ করে এবং শেষে আওয়ামী লীগের দোহায় দিয়ে দেখে নেয়ার হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় গতকালই জীবননগর থানায় আব্দুর রাজ্জাককে অভিযুক্ত করে একটি একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ফার্মের নিত্য শ্রমিক আব্দুর রাজ্জাক প্রতিদিন কাজে আসেন না। অভিযোগ রয়েছে পাথিলা গ্রামের অন্য ১৬ জন শ্রমিকদের নিয়ে তিনি গ্রুপিং সৃষ্টি করার অপচেষ্টা করে থাকেন। কাজ না করে তার মতো বসে-বসে বেতন নেয়ার কু-পরামর্শ প্রদান করে থাকেন। নিজে নেতা সাজার চেষ্টা করে সরকারি কাজে বাধা দেয়ার চেষ্টা করেন। কাজ না করেও প্রতি মাসে তিনি বেতন-ভাতা উত্তোলন করে থাকেন। তার এ বিষয়টি ফার্মের বর্তমানে কর্মরত কর্মকর্তাদের নজরে আসে। ফার্মের উপ-পরিচালক কামাল উদ্দিন মোল্লা ও উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান তার্কে সতর্ককরণসহ নিয়োমিত কাজ করার তাগিদ দেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং কাজে যোগদান না করে অনুপস্থিত থাকেন। ফলে ফার্ম কর্তৃপক্ষ তার হাজিরার খাতায় গত সোমবার থেকে অনুপস্থিত দেখায়। এ কথা জানার পর আব্দুর রাজ্জাক ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান খুঁজতে থাকেন। মিজানুর রহমান এ সময় ফার্মের এ-ব্লকে কর্মরত ছিলেন। নিত্য শ্রমিক আব্দুর রাজ্জাক এসময় দেশীয় অস্ত্র নিয়ে এ-ব্লকে কর্মরত মিজানুর রহমানের ওপর হামলা চালানোর চেষ্টা করলে কর্মরত শ্রমিক সর্দার নজরুল ইসলাম, সোনা মিয়া ও তপন তাকে বাধা দেয়। এ সময় আব্দুর রাজ্জাক সোনা মিয়া মারপিট করে আহত করাসহ কর্মকর্তা মিজানুর রহমানকে দেখে নেয়ার হুমকি প্রদর্শন করে। বলে ‘আওয়ামী সরকার যতদিন ক্ষমতায় আছে-ততদিন এভাবেই আমি চলবো, কেউ আমাকে কিছু করতে পারবে না’। এ কথা বলে তিনি দেশীয় অস্ত্র উচিয়ে এবং গালিগালাজ করতে-করতে ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় গতকাল বিকেলে উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান জীবননগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনার সত্যতা উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান দৈনিক মাথাভাঙ্গাকে নিশ্চিত করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More