কৃষি কর্মকর্তার বদলি ও দুর্নীতি তদন্তে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দামুড়হুদায় সাংবাদিককে অবরুদ্ধ ও লাঠিপেটার হুমকি ধামকির অভিযোগ

দামুড়হুদা অফিস: স্লোগানে স্লোগানে মুখরিত দামুড়হুদা ‘এক কথা এক দাবি কৃষি অফিসার কবে যাবি, দুর্নীতির কালোহাত ভেঙে দাও গুড়িয়ে দাও। বাংলার সাংবাদিক, এক হও এক হও’সহ বহু স্লোগান দেয়া হয়েছে বিক্ষোভ মিছিলে। দামুড়হুদায় সাংবাদিককে অবরুদ্ধ ও লাঠিপেটার হুমকি ধামকি দেয়ার অভিযোগে কৃষি কর্মকর্তার বদলি ও দুর্নীতি তদন্তের জন্য জীবননগর, হিজলগাড়ি, কার্পাসডাঙ্গা, দর্শনা ও দামুড়হুদার সাংবাদিকরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলা শহরে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে সমাবেশ করে সাংবাদিক নেতারা। সেই সাথে আগামী রোববার চুয়াডাঙ্গা চৌরাস্তার মোড়ে জেলার সকল সাংবাদিকদের উপস্থিতিতে মানববন্ধন ও প্রতিবাদ সভার কর্মসূচি ঘোষণা করেছে সাংবাদিক নেতারা।

জানা যায়, গত ২৪ জুলাই দুপুরে সাংবাদিক শামীম রেজা দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের কাছে পেঁয়াজ বীজ বিতরণের তথ্য চাইতে গেলে অশ্লীল ভাষায় গালাগালি ও অফিসের দরজা বন্ধ করে অবরুদ্ধসহ লাঠিপেটার হুমকি দেয়। সাংবাদিক ঘটনাটি কৌশলে মোবাইল ফোনে রেকর্ড করে ও দামুড়হুদা মডেল থানায় ওই কৃষি কর্মকর্তার বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টি জেলা ও উপজেলা সাংবাদিক নেতাদের জানালে অভিযুক্ত ওই কৃষি কর্মকর্তার বিরুদ্ধে সপ্তাহব্যাপি কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জীবননগর, কার্পাসডাঙ্গা, হিজলগাড়ি, দর্শনা ও দামুড়হুদার প্রায় শতাধিক সাংবাদিক ও সাংবাদিক নেতারা উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল ও উপজেলা গেটের সামনে কৃষি কর্মকর্তার দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে বক্তব্য রাখেন। দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেন, দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাংবাদিক সমিতির সভাপতি মনিরুজ্জামান ধীরুসহ সাংবাদিক নেতারা। এ সময় উপস্থিত ছিলেন দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম ওসমান, সাবেক সভাপতি ইকরামুল হক পিপুল, সাবেক সাধারণ সম্পাদক হারুন রাজু, হিজলগাড়ি প্রেসক্লাবের সভাপতি আরিফ হাসান, সাধারণ সম্পাদক লাবলু রহমান, দর্শনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চঞ্চল মেহমুদ, আহসান হাবিব মামুন, মাহমুদ হাসান রনি, জাহাঙ্গীর আলম, সুকমল চন্দ্র বাধন, রিফাত রহমান, আব্দুল হান্নান, দামুড়হুদা প্রেসক্লাবের সহ-সভাপতি মোজাম্মেল শিশির, রতন বিশ্বাস, তানজিল ফয়সাল, মিরাজুল ইসলাম মিরাজ, আলি আজগর সোনা, মেহেদী হাসান মিলন, এসএম সুজন, সাজিদ হাসান সোহাগ, হাতেম আলী, সোহাগ প্রমুখ। সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, আগামী ৪ দিনের মধ্যে দুর্নীতিপরায়ণ ও সাংবাদিকদের হুমকিদাতা ও অবরুদ্ধকারী কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানকে বদলি বা দুর্নীতির তদন্তপূর্বক শাস্তির আওতায় আনা না হলে আগামী রোববার বেলা ১১টায় জেলার সকল সাংবাদিক চুয়াডাঙ্গা চৌরাস্তার হাসান চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভার ঘোষণা দিয়েছেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কার্পাসডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More