গণতান্ত্রিক প্রক্রিয়ায় তৃণমূল পর্যায় থেকে কমিটি গঠন করা হবে

চুয়াডাঙ্গায় জেলা বিএনপির পরিচিতি ও সাংগঠনিক আলোচনা সভায় আহ্বায়ক বাবু খান
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চুয়াডাঙ্গায় জেলা শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি ও সাংগঠনিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল তিনটায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির কার্যালয়ে নবগঠিত আহ্বায়ক কমিটির নেতাকর্মীরা মিলিত হয়ে এই পরিচিতি ও সাংগঠনিক আলোচনা সভার আয়োজন করে। পরিচিতি ও সাংগঠনিক আলোচনা সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির উপ-কোষাধ্যক্ষ মাহামুদ হাসান খান বাবু।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভবিষ্যত রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে আমরা দলকে সুসংগঠিত করার কাজ চলমান রাখতে চাই। দলের গঠনতন্ত্র অনুসরন করে নিয়মতান্ত্রিক উপায়ে সংগঠনকে সাংগাঠনিক ভিত্তির ওপর দাঁড় করাতে হবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় তৃণমূল পর্যায় থেকে কমিটি গঠন করা হবে। কাউকে খুশি বা অসন্তুষ্ট করে নয়, যোগ্যতার ভিত্তিতে নেতৃত্ব নির্বাচিত হবে।
জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ বলেন, দলকে সুসংগঠিত করার জন্য দল যে দায়িত্ব অর্পণ করেছে, তা সর্বোচ্চ স্বচ্ছতার ভিত্তিতে পালন করতে বদ্ধ পরিকর। দুঃসময়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আস্থা রেখেছেন, তার প্রতিদানে জীবন বাজি রেখে কাজ করতে চাই। দেশও দলের ক্রান্তিলগ্নে বিএনপিকে তৃণমুল পর্যায় থেকে সময়উপযোগী করে গোড়ে তোলা হবে। যারা নিষ্ঠাবান তাদের ভীতি বা চিন্তিত হবার কোন কারণ নেই। ত্যাগী ও যোগ্য দেরকে যথাযথভাবে মূল্যায়ন করা হবে।
শরীফুজ্জামান শরীফের সঞ্চালনায় পরিচিতি ও সাংগঠনিক আলোচনা সভায় নবগঠিত আহ্বায়ক কমিটির ৩১ জন সদস্যের মধ্যে ২৯ জন সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা বিএনপির সদস্য ও সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার বাবলু। এসময় জেলা বিএনপি ও ইউনিটের প্রয়াত নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে থেকে নীরবতা পালন করা হয়।
সাংগঠনিক আলোচনায় জেলা বিএনপির উপস্থিত সদস্যবৃন্দ গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন। উপস্থিত নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সাংগঠনিক সিদ্ধন্ত গ্রহণ করা হয়। উপজেলা থানা ও পৌর বিএনপির সম্মেলন উপলক্ষে সম্বয়কারী টিম গঠন করা হয়। এই টিমে জেলা বিএনপির সদস্যদেরকে অন্তর্ভুক্ত করে দায়িত্ব বণ্টন করা হয়েছে।
জেলা বিএনপির পরিচিত ও সাংগঠণিক আলোচনা সভায় আহ্বায়ক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন খন্দকার আব্দুর জব্বার সোনা, খাজা আবুল হাসনাত, এম জেনারেল ইসলাম, রউফুল নাহার রিনা, মো. সিরাজুল ইসলাম মনি, মো. আব্দুল জব্বার বাবলু, আনোয়ার হোসেন খান খোকন, মো. শাহজাহান কবীর, আবু বক্কর সিদ্দিক, মোকাররম হোসেন, মনিরুজ্জামান মনির, রফিকুল হাসান তনু, মাহাতাব উদ্দীন চুন্নু, মো. আজিজুর রহমান পিন্টু, মো. রাফিতুল্লাহ মহলদার, হাবিবুর রহমান বুলেট, মির্জা ফরিদুল ইসলাম শিপলু, মো. নজরুল ইসলাম, মো. শাহজাহান, আবুল কালাম আজাদ (উথলী), মো. মনিরুজ্জামান লিপ্টন, মো. আমিনুল হক রোকন, সালমা জাহান পারুলা, মো. জিল্লুর রহমান (ওল্টু), আবুল হোসেন তোহা, নিলিমা ইসলাম বিশ্বাস, নূর নবী সামদানী।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More