গাংনী পৌর নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদের তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল মঙ্গলবার পর্যন্ত শুধুমাত্র কাউন্সিলর পদে তিন জন প্রত্যাহার করেছেন। মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে কেউ প্রত্যাহার করেননি। মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান মোদন, ৬নং ওয়ার্ডে শাহীনুজ্জামান ও সাইদুর রহমান। মনোনয়নপত্র প্রত্যাহার প্রসঙ্গে গাংনী পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহীনুজ্জামান গাংনী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বলেন, মানুষের পাশে আছি ও ছিলাম। একটি পরিচ্ছন্ন রাজনীতির স্বপ্ন নিয়েই মানুষের পাশে আছি। বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন সর্বজন শ্রদ্ধেয় এবং আমরা সবসময়ই তার ভোট করি। তিনি যেহেতু আমার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন তাই তার সম্মানে আমি মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। নবীন আর প্রবীনের সমন্বয়ে তার ওয়ার্ড আরও উন্নত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
অপরদিকে গতকাল সন্ধ্যায় মনোনয়নপত্র প্রত্যাহারকারী সাইদুর রহমান বলেন, আমি পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এলাকার মানুষের পাশেই আছি। আমার ওয়ার্ডে আওয়ামী লীগের অনেক প্রার্থী আর বিএপি’র দুই। দলীয় স্বার্থ বিবেচনা করে স্বেচ্ছায় আমি প্রত্যাহার করেছি। বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন আমাদের সবার শ্রদ্ধাভাজন। আমরা একসাথে কাজ করলে নবীর উদ্দীনকে জেতানো সম্ভব। দলীয় কাউন্সিলর যাতে পাস করতে পারেন সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এদিকে মেয়র পদে ৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও একজনের মনোনয়নপত্র বাতিল হয়। বৈধ ৫ জনের মধ্যে কেউ প্রত্যাহার করেননি। বুধবার এসকল বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করবেন রির্টার্নিং অফিসার। তারপর থেকেই শুরু হবে আনুষ্ঠানিক প্রচারণা। মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ প্রার্থী ও সাবেক মেয়র আহম্মেদ আলী, বিএনপি প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আশরাফুল ইসলাম, ব্যবসায়ী আনারুল ইসলাম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবু হুরাইরা।
সংরক্ষিত মহিলা ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থীবৃন্দ: ৯টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন প্রার্থীর মধ্যে ৩ জন প্রত্যাহার করায় চুড়ান্ত প্রতিদ্বন্দ্বীতায় থাকছেন ৩৭ জন। এরা হলেন ১নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সামসুদ্দীন, আলমগীর হোসেন, সুজন আলী ও সাইফুজ্জামান। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর আলেহিম এবং মোকলেছুর রহমান। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান, সামিউল ইসলাম, জহিরুল ইসলাম, আব্দুল লতিফ ও মো. বুলু। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছেল উদ্দীন ও মিজানুর রহমান। ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল আকতার, সাবেক কাউন্সিলর আতিয়ার রহমান, বজলু ও ইয়ামিন আলী বাবলু। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন, মনিরুজ্জামান, নাসির উদ্দীন, রবিউল ইসলাম, মোখলেছুর রহমান, ও আজির উদ্দীন। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বদরুল আলম, সানোয়ার হোসেন, মকছেদ আলী ও মুতালেব হোসেন। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহিদুল ইসলাম, সাবেক মেম্বার মোকলেছুর রহমান, হাফিজুল ইসলাম ও আকতারুল। ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এনামুল হক, আব্দুল জলিল, মোমিনুল ইসলাম, জাকির হোসেন ও রাশিদুল ইসলাম।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে মোট ১০ জন। এদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ফিরোজা খাতুন ও সাবেক কাউন্সিলর পারভীন আক্তার। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ঝর্না খাতুন, আনোয়ারা খাতুন ও বর্তমান কাউন্সিলর মলিদা খাতুন। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে মানজিরা খাতুন, মমতাজ বেগম, সাজেদা খাতুন, কানিজ ফাতেমা ও বর্তমান কাউন্সিলর পারভীনা খাতুন।
প্রতীক বরাদ্দের বিষয়ে গাংনী পৌরসভা নির্বাচনের রির্টার্নিং অফিসার মেহেরপুর জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী বলেন, বুধবার বেলা ১১টায় আমার কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More