চুয়াডাঙ্গার দামুড়হুদা এলাকায় পরিবেশ অধিদফতরের অভিযান

ভ্রাম্যমাণ আদালতে ৬ ইটভাটায় ৩৬ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা এলাকায় অভিযান চালিয়েছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত দামুড়হুদা উপজেলার ৬টি অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়। এসময় ৬টি অবৈধ ইটভাটা মালিককে ৩৬ লাখ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, অবৈধ ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এরই ধারাবাহিকতায় দামুড়হুদা উপজেলার ৬টি ইটভাটায় অভিযান চালানো হয়। এসময় নিময়বহির্ভূতভাবে ইট প্রস্তুত করার অপরাধে দামুড়হুদার দেশ ব্রিকস ইটভাটাকে ৫ লাখ, বস ব্রিকস ইটভাটাকে ৭ লাখ, নিউ বোস ব্রিকস ইটভাটাকে ৬ লাখ, লাবনী ব্রিকস ইটভাটাকে ৭ লাখ, রেড-২ ব্রিকস ইটভাটাকে ৭ লাখ ও মডার্ন ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। ভেঙে দেয়া হয় ইটভাটার কিলন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা পরিবেশ অধিদফতরের সিনিয়র সহকারি সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। অভিযানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান ও সহকারী পরিচালক কমল কুমার বর্মন। অভিযানে সহযোগিতা করে ঝিনাইদহ র‌্যাব-৬, চুয়াডাঙ্গা জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল।
কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান জানান, অবৈধভাবে ইট প্রস্তুত করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী ওই ৬টি ইটভাটাকে জরিমানা করা হয়। এ ধরনের অপরাধ থেকে বিরত থাকতে তাদের সতর্কও করা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More