চুয়াডাঙ্গা পৌর সুপার মার্কেটের নির্মাণ কাজের উদ্বোধন করলেন এমপি ছেলুন জোর্য়াদ্দার

ভবনে প্রাথমিকভাবে বেজমেন্টেসহ দোতলা নির্মাণ করা হবে
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর মার্কেট ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় শহরের ঐতিহ্যবাহী শ্রীমান্ত টাউন হল সংলগ্ন স্থানে এ ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। ২৩ শতক জায়গার ওপর নির্মিত এ ভবন নির্মাণে ব্যায় ধরা হয়েছে ৯ কোটি ৬০ লাখ টাকা। ৯ম তলা বিশিষ্ট এ মার্কেট ভবনে প্রাথমিকভাবে বেজমেন্টেসহ দোতলা নির্মাণ করা হবে। প্রথম তলায় থাকবে বিভিন্ন ধরনের দোকান। দ্বিতীয় তলায় স্থাপন করা হবে আবুল হোসেন লাইব্রেরি ও কনফারেন্স রুম। পৌরসভার সহকারী প্রকৌশলী কাওসার আহমেদ জানান, কার্যাদেশের মেয়াদ ধরা হয়েছে এক বছর। ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যালাক্সি অ্যাসোসিয়েট কুষ্টিয়া।
উদ্বোধনের পূর্বে দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। মঙ্গলার সাড়ে ১০টায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে চুয়াডাঙ্গা পৌর টাওয়ার মার্কেট ভবন নির্মাণ কাজের উদ্বোধন করলেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, চুয়াডাঙ্গা পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মালিক খোকন, সংশ্লিষ্ট কাজের ঠিকাদার চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খুস্তার জামিল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব হোসেন, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাউসার, প্যানেল মেয়র উজ্জল হোসেন, কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, রিন্টু মহলদার, চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন প্রমুখ। এ সময় চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার ছেলুন বলেন, ১৯২৭ সালে এই স্থানে তৎকালীন এসডিও শ্রীমান্ত বাবু সাংস্কৃতিক চর্চার কেন্দ্র হিসেবে টাউন হলটি নির্মাণ করেন। পরে এই ভবনটি চুয়াডাঙ্গা জেলার সাংস্কৃতির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। গড়ে ওঠে আবুল হোসেন স্মৃতি গ্রন্থাগার, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান। বর্তমানে ভনটি জরাজীর্ণ হয়ে যাওয়ায় এটি ভেঙে নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। সুপার মার্কেটটি উদ্বোধন শেষে দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More