জীবননগরে অধিক মূল্যে ভোজ্য তেল বিক্রির অভিযোগে চার দোকানিকে জরিমানা

জীবননগর ব্যুরো: মূল্য বৃদ্ধির সংবাদ চাউর হওয়ার সাথে সাথে জীবননগর বাজারে হঠাৎ করে ভোজ্য তেলের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করা হয়েছে। সেই সাথে কোনো কোনো অসাধু ব্যবসায়ী বোতলের গায়ে সাঁটানো লেভেল মুছে মূল্য পরিবর্তন করে উচ্চমূলে সয়াবিন ও পামওয়েল বিক্রি এবং মজুদ করছে এবং অভিযোগে পেয়ে চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদফতর গতকাল মঙ্গলবার জীবননগরে অভিযান পরিচালনা করেছে।

অভিযানকালে অভিযোগ প্রমাণিক হওয়ায় ৫ দোকানীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ও ভেজাল শিশু খাদ্য জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়। এছাড়াও এদিন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল মোবাইল কোর্ট বসিয়ে ৪০ হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবির বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে পৃথকভাবে অভিযান চালিয়ে জরিমানা করেছেন বলে খবর পাওয়া গেছে।

জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জীবননগর বাজারের আজিজ স্টোরকে ১০ হাজার, রনি স্টোরকে ২ হাজার, বিশ^াস স্টোরকে ৩ হাজার ও সোহানা ভ্যারাইটি স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং এ সময় নিম্নমানের ও ভেজাল শিশু খাদ্য বিক্রি ও মজুদ করায় তা জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে ফেলেন বলে জানা যায়। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল ও সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবির পৃথক মোবাইলকোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেন বলে জানা গেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More