জীবননগরে সড়কের ধারে স্তুপ করে বালুর ব্যবসা : ৪ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

জীবননগর ব্যুরো: মহাসড়কের ধারে বালুর স্তুপ করে ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার বিকেল পর্যন্ত জীবননগর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কের হাসপাতালের সামনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম মুনিম লিংকন ও অ্যাসিল্যা- সুদীপ্ত কুমার সিংহ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জীবননগর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কের ধারে বালুর স্তুপ রেখে ব্যবসা চালিয়ে আসছিলেন কিছু ব্যবসায়ী। এর ফলে পথচারীদের যাতায়াতে বিঘœ সৃষ্টিসহ যানবাহনে চলাচলে প্রতিবন্ধকতা হচ্ছিলো। অভিযোগ পেয়ে প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম মুনিম লিংকন ও সহকারী কমিশনার (ভূমি) সুদিপ্ত কুমার সিংহ পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালতের বিচারক সড়কের ধারে বালির স্তুপ তৈরী করে রাখার অপরাধে ৫ বালু ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করেন। মোবাইল কোর্ট  অর্থেদন্ডে দন্ডিত ৪ ব্যবসায়ীকে দ্রুত সময়ের মধ্যে বালুর স্তুপ সরিয়ে নেয়ার নির্দেশ প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন জানান, আঞ্চলিক মহাসড়কগুলোর পাশে কিছু ব্যক্তি বালুর স্তুপ তৈরী করে পথচারীদের যাতায়াকে বিঘœ সৃষ্টসহ সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা ও পরিবেশ দূষণ করে আসছিলো। অবৈধভাবে রাখা বালুর স্তুপ অপসারণের জন্য অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More