জীবননগর টেকনিক্যাল স্কুলের ক্লাস শুরু উপলক্ষে অবহিতকরণসভায় আলী আজগার টগর এমপি

দক্ষ জনশক্তি গড়ে তুলতে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভূমিকা অনন্য

জীবননগর ব্যুরো: জীবননগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু উপলক্ষে অভিভাবক ও স্থানীয়দের নিয়ে অবহিত ও উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলার মনোহরপুর শিমুলতলায় অবস্থিত টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ হলরুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি বলেন, দেশের যুব সমাজকে আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কারিগরি শিক্ষার ওপর বিশেষ গুরুত্বারোপ করেছে। কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে ছেলে-মেয়েরা যাতে উদ্যোক্তা হিসেবে তুলতে পারে সেটাই আমাদের প্রত্যাশা করছি। তিনি বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অনন্য ভূমিকা পালন করে চলেছে। শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মুজিবশতবর্ষে দেশে প্রথম ধাপে ১শ’ টি কারিগরি স্কুল অ্যান্ড কলেজ নির্মিত হচ্ছে। এর মধ্যে জীবননগরসহ ৩৫টি কারিগরি স্কুল অ্যান্ড কলেজ খুব শিগগিরই উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনতিবিলম্বে একযোগে এই প্রতিষ্ঠানগুলোর উদ্বোধন করবেন। তিনি এলাকাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আপনার সন্তানকে দক্ষ হিসেবে গড়ে তুলতে আজই এই প্রতিষ্ঠানে ৬ষ্ঠ অথবা ৯ম শ্রেণিতে ভর্তি করুন।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) অজিত কুমার ঘোষ, শিক্ষা প্রকৌশল অধিদফতর খুলনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম মারুফ আল ফারুকী, জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম ও জীবননগর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল। অবহিতকরণ সভায় চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি হতে ভর্তি ফরম বিতরণ শুরু করা হবে। ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে ১২০ জন ও ৯ম শ্রেণিতে ৯০ জন ছাত্র-ছাত্রী পাবে ভর্তির সুযোগ বলে জানা গেছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More