জীবননগর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় আলী আজগার টগর এমপি

চিকিৎসা প্রদানে অবহেলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে
জীবননগর ব্যুরো: জীবননগর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
হাজি আলী আজগার টগর এমপি সভাপতির বক্তব্যে বলেন, মহামারী করোনার কারণে প্রত্যেকটি হাসপাতালে রোগীদের উপচে পড়া ভিড় লেগে রয়েছে। রোগীদের নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। এরপরও বিপুল সংখ্যক রোগীদের সেবা দিতে গিয়ে চিকিৎসক, নার্স ও সেবাদানকারীদের হিমশিম খেতে হচ্ছে। সংকটময় এই মুহূর্তে সরকার ওষুধ, পথ্য ও করোনার টিকাসহ সকল জরুরি উপাদান সরবরাহ অব্যাহত রেখেছে। এজন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ মানুষ যাতে চিকিৎসা বঞ্চিত না হয়; সেদিকে নজর রাখতে হবে। চিকিৎসা প্রদানে চিকিৎসকদের কোন গাফিলতি সহ্য করা হবে না। অবহেলাকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি বলেন, হাসপাতালের সেবার মান বৃদ্ধি করতে প্রয়োজনীয় সরঞ্জামাদি ও চিকিৎসক সংখ্যা কীভাবে বৃদ্ধি করা যায় সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি হাসপাতালের বন্ধ অপারেশন থিয়েটার, এক্স-রে মেশিন চালুসহ অন্যান্য সরঞ্জামাদি দ্রুত কার্যকর করার জন্য হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ প্রদান করেন। সভায় স্বাস্থ্য কমপ্লেক্সে অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ, টিন সেড নির্মাণ, আনসার সদস্য মোতায়েন, হাসপাতাল এলাকা পরিচ্ছন্ন রাখতে পৌরসভাকে তাগিদসহ হাসপাতালের ওয়ার্ডে ব্যবহারের জন্য তিনি তাৎক্ষণিকভাবে ১০টি সিলিং ফ্যান প্রদানের ঘোষণা দেন।
হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু, থানা অফিসার ইনচার্জ আব্দুল খালেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) মারুফ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক কাজি সামসুর রহমান চঞ্চল।
হাসপাতালের মেডিকেল অফিসার ডা. হেলেনা আক্তার নিপার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেলিমা আখতার।
সভায় হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ^াস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রসুল, এমওএমসিএইচ ডা. মাহমুদা খাতুনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্বাস্থ্য সহকারীগণ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More