জেকে বসেছে কনকনে শীত : তাপমাত্র রাতে আরও হ্রাসের পূর্বাভাস

চুয়াডাঙ্গায় মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক খান রাজের শীতবস্ত্র বিতরণ
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ দেশের অধিকাংশ এলাকায় তীব্র শীত জেকে বসেছে। গতরাতে চুয়াডাঙ্গায় তাপমাত্রা দ্রুত হ্রাস পেয়েছে। কনকনে শীত অনুভূত হয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজও রাতে তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। এদিকে চুয়াডাঙ্গায় দুস্থ দরিদ্র্য শীতার্তদের মাঝে বিভিন্ন প্রতিষ্ঠান সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। গতকাল মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক খান রাজ নিজ হাতে দুস্থদের মাঝে শীতবস্ত্র তুলে দেন।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশের নদী অববাহিকা ও উত্তর পশ্চিমাঞ্চলে মাঝারী থেকে ঘণ কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশাপড়ার সম্ভবনা রয়েছে। সারা দেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দিনে ঝলমলে রোদের প্রভাবে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। দিনে রোদ, রাতে তীব্র শীত কুমড়ো কলাইয়ের বড়ি দেয়ার আদর্শ সময়। এরকমই আবহাওয়া কয়েকদিন বিরাজ করতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ২৬ ও সর্বনি¤œ তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় গতপরশু রাত থেকে গতকাল বিকেল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ২ ও সর্বনি¤œ ১৪ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে গতরাতে এ তাপমাত্রা আরও কয়েক ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেয়ে ১০ ডিগ্রির কাছাকাছি এসেছে। গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত শ্রীমঙ্গলে ১৮ মিলিমিটার রেকর্ড করেছে আবহওয়া অধিদফতর।
চুয়াডাঙ্গা মেহেরপুরসহ পাশর্^বর্তী এলাকায় গত কয়েকদিন ধরে মেঘাচ্ছন্ন ও মাঝে মাঝে হালকা বৃষ্টিতে জনজীবনে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়। গতরাত থেকে শীতের তীব্রতা ও কুয়াশার প্রভাবে আবারও খেটে খাওয়া মানুষগুলোকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। শীতের তীব্রতায় দুর্ভোগলাঘবে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।
এদিকে, মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান এমএ রাজ্জাক খান রাজ চুয়াডাঙ্গায় দুস্থ শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ করেছেন। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গার পলাশপাড়াস্থ নিজ বাসভবন থেকে এসব কম্বল বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন এমএ রাজ্জাক খান রাজের সহদোর আব্দুল হান্নান খান ও আব্দুল মান্নান খান। এছাড়াও উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আজিজ জোয়ার্দ্দার, ৯নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, নুরুল আলম সরকার, জীবন আহমেদ শামীম, শান্তিসহ কোম্পানির ডিএম আব্দুল লতিফ ও শোরুম ম্যানেজার কামরুজ্জামান কামাল।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More