ডিভিএম ডিগ্রি দাবিতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঝিনাইদহে সরকারি ভেটেরিনারি কলেজে আবারও আন্দোলন

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার সকাল ৮টা থেকে ব্যানার-ফেস্টুন নিয়ে বিভিন্ন সেø¬াগান দিয়ে কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা। এতে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সড়ক অবরোধের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ যাত্রীদের। অনেককে পায়ে হেঁটে যেতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের চেষ্টা করছেন। এতে করে সড়কে চলাচলরত সাধারাণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। যাত্রীদের হেঁটে যাতায়াত করতে দেখা গেছে।

খবর পেয়ে দুপুরে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহিন হোসেন ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। কিন্তু শিক্ষার্থীদের দাবি জেলা প্রশাসক না এলে অবরোধ কর্মসূচি চালিয়ে যাবো।

সজীব হোসেন নামের এক শিক্ষার্থী জানান, ভর্তি বিজ্ঞপ্তিতে ডিভিএম ডিগ্রি দেয়ার কথা থাকলেও কলেজ কর্তৃপক্ষ বিএসসি ভেটেরিনারি সায়েন্স অ্যান্ড এএইচএস ডিগ্রি দেয়ার চেষ্টা করছে। এতে শিক্ষার্থীদের ভবিষ্যতে চাকরির ক্ষেত্রে নানা সমস্যার মুখে পড়তে হবে। তাই তারা ডিভিএম ডিগ্রির দাবি জানিয়েছেন। এর আগে মানববন্ধন, সড়ক অবরোধ, খুলনা প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তাকে অবরুদ্ধ করার পরও তাদের দাবি মানা হয়নি। এ কারণে নতুন করে সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছেন তারা।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহিন হোসেন জানান, জেলা প্রশাসকের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। কিন্তু ছাত্রদের দাবি ডিসি স্যার ঘটনাস্থলে এসে তাদের দাবি বাস্তবায়ন করলেই আন্দোলন প্রত্যাহার করা হবে।

প্রসঙ্গত. এর আগে মানববন্ধন, সড়ক অবরোধ, খুলনা প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তাকে অবরুদ্ধ করার পরও তাদের দাবি মানা হয়নি। যে কারণে আজ আবারো তারা নতুন করে সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More