দর্শনা পৌর নির্বাচনে কাউন্সিলর পদে মামুন হোসেনের মনোনয়নপত্র বাতিল

মেয়র ৩ সংরক্ষিত কাউন্সিলর ৮ এবং কাউন্সিলর ৩৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভা নির্বাচনে ৪নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোবারকপাড়ার মামুন হোসেনের ব্যাংকে ঋণখেলাপি থাকায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তারেক আহমেমদ। গতকাল রোববার জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে এ মনোনয়নপত্রটি বাতিল করা হয়। নির্বাচনে মেয়র পদে ৩জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৮জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
বৈধ প্রার্থীরা হলেন মেয়র পদে মতিয়ার রহমান (আ.লীগ), হাবিবুর রহমান (বিএনপি) ও স্বতন্ত্র প্রার্থী আশকার আলী। সংরক্ষিত কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আম্বিয়া খাতুন ও বিলকিস খাতুন, ২নং ওয়ার্ডে জাহানারা খাতুন ও শিউলী খাতুন এবং ৩নং ওয়ার্ডে মোছা. সুরাতন, সেলিনা পারভীন, ফাহিমা খাতুন ও শাহিমা বেগম। সাধারণ কাউন্সিলর ১নং ওয়ার্ডে আনোয়ার হোসেন, খালেকুজ্জামান খালেক, হাফিজুর রহমান ও নাসির উদ্দিন। ২নং ওয়ার্ডে আব্দুল কুদ্দুস, এনামুল কবির ও সোহেল রানা (মহিউদ্দিন)। ৩নং ওয়ার্ডে আনোয়ারুল ইসলাম, রবিউল হক সুমন ও শহিদুল ইসলাম। ৪নং ওয়ার্ডে সোহেল মিয়া, আব্দুর রাজ্জাক, মনির সরদার, হাবিবুল্লাহ বাহার ও রফিকুল ইসলাম। ৫নং ওয়ার্ডে নজরুল ইসলাম, রাজিবুল ইসলাম, লাল্টু খান, লুৎফর রহমান, আব্দুল মিয়া ও সাইফুল ইসলাম। ৬নং ওয়ার্ডে হারুন অর রশীদ, রেজাউল ইসলাম ও কামরুল হক। ৭নং ওয়ার্ডে আয়নাল হক, কানুচ মাতবর, মোস্তাফিজুর রহমান ও সাব্বির হোসেন মিকা। ৮নং ওয়ার্ডে চান্দু মাস্টার, বাবুল আক্তার, শরীফ উদ্দিন, বিল্লাল হোসেন ও নাসির উদ্দিন। ৯নং ওয়ার্ডে বজলুর রহমান, আশুর উদ্দিন, আজিজুল হক, সাইদুর রহমান, মঈন উদ্দীন ও জাহাঙ্গীর আলম।
দর্শনা পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ৩১ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে আগামী ১০ জানুয়ারি রোববার। ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি শনিবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দর্শনা পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫৭২ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ৯৪৮ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটারের সংখ্যা ৩৭৬ জন বেশি।
চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তারেক আহমেমদ বলেন, কাউন্সিলর প্রার্থী মামুন হোসেনের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের আপত্তি থাকায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে এবং অন্য সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে প্রার্থীসহ সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More