দামুড়হুদায় সয়াবিন ও পাম তেলের বাজার দর যাচাই ও মনিটরিং

দামুড়হুদা অফিস: দামুড়হুদায় সয়াবিন ও পাম তেলের বাজার দর যাচাই ও মনিটরিং করেছে উপজেলা প্রশাসন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ তেলের বাজার ভোক্তাপর্যায়ে ঠিক রাখতে মনিটরিং করেন। এসময় তিনি দামুড়হুদা বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে বাজার দর যাচাই ও মনিটরিং করেন। এ সময় ওই সমস্ত ব্যবসা প্রতিষ্ঠানের ক্রয়মূল্যের কাগজপত্র যাচাই করে তাদেরকে সরকার নির্ধারিত মূল্য সয়াবিন ও পাম তেল বিক্রির জন্য প্রাথমিক সতর্ক করেন।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি সুদীপ্ত কুমার সিংহ বলেন, বেশী মূল্যে ভোক্তাপর্যায়ে সয়াবিন ও পামওয়েল বিক্রির অভিযোগে বাজার দর যাচাই ও মনিটরিং করা হয়। এ সময় ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে সয়াবিন ও পাম তেল বিক্রি জন্য সর্তক করা হয়েছে। সেই সাথে সাধারণ ভোক্তাদের সচেতন হয়ে তেল কেনার সময় দোকান মালিকের থেকে রশিদ সংগ্রহ করার জন্য অবগত করা হয়েছে। কোনো দোকানদার রশিদ না দিতে চাইলে তার কাছ পণ্য কিনবেন না। এছাড়াও যদি কোনো অসাধু ব্যক্তি বেশী দামে তেল বিক্রি করে রশিদ না দেয় তাহলে আমাদের জানান। আমরা সেসকল আসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। তিনি আরও বলেন, বাজার মনিটরিং করে সর্তক করা হয়েছে। এরপর অভিযোগ পেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বাজার মনিটরিংয়ের সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা উপসহকারী পাট কর্মকর্তা রিয়াজুল ইসলাম।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More