বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শান্তিকামী মানুষের চেতনার মূর্ত প্রতীক

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভায় প্রফেসর ডা. মেহেদী

স্টাফ রিপোর্টার: ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মোড়ের বনলতা ভবনে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন আমরা যথাযোগ্য মর্যাদার সাথে পালন করবো। এর মধ্য দিয়ে জাতির জীবনে নতুন জীবনীশক্তি সঞ্চার করা হবে। আমাদের লক্ষ্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতিকে নতুন মন্ত্রে দীক্ষিত করে জাতির পিতার ¯^প্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে আরো একধাপ এগিয়ে যাওয়া। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমরা এগিয়ে চলেছি। এই বাংলাদেশকে ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত সুখি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর।

এ সময় প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শান্তিকামী মানুষের চেতনার মূর্ত প্রতীক। নীতির ক্ষেত্রে তিনি ছিলেন আপসহীন। বঙ্গবন্ধু ছিলেন কোমল হৃদয় ও অসীম সহ্য ক্ষমতার অধিকারী। বঙ্গবন্ধু শুধু একটি স্বাধীন দেশ দিয়ে যাননি, স্বাধীন বাংলায় গরিব-দুঃখীসহ তার সাড়ে সাত কোটি সন্তান যাতে বিশ্বে মাথা উঁচু করে বাঁচতে পারেন সে ব্যবস্থাও করে দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তাবয়নের স্বপ্ন পূরণে কাজ করছেন তার সুযোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাবেক যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ডের সাবেক জেলা কমান্ডার আবু হোসেন, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সহসভাপতি আক্তারুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদু, কৃষকলীগ নেতা আলো, আ.লীগ নেতা কামাল হোসেন প্রমুখ। প্রস্তুতিমূলকসভাটি পরিচালনা করেন সাবেক জেলা ছাত্রলীগ নেতা হাসানুজজ্জামান কিরণ। এ সময় আ.লীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More