পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চুয়াডাঙ্গায় ৫৩ হাজার ৮২৫ পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে ৫৩ হাজার ৮২৫ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র খাদ্যশস্যে চাল বিতরণ করা হবে। খাদ্যশস্যের পরিমাণ ৫৩৮ দশমিক ২৫০ মেট্রিক টন। চুয়াডাঙ্গার চার পৌরসভা ও চার উপজেলায় ৫৩ হাজার ৮২৫ পরিবারের মাঝে ৫৩৮ দশমিক ২৫০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। এর মধ্যে চুয়াডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারের মাঝে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন চাল, আলমডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারের মাঝে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, দর্শনা পৌরসভা ৩ হাজার ৮১ পরিবারের মাঝে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন এবং জীবননগর পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারের মাঝে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।
চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৯ হাজার ২১০ পরিবারের মাঝে ৯২ দশমিক ১০০ মেট্রিক টন, আলমডাঙ্গা উপজেলায় ৬ হাজার ৮৭৪ পরিবারের মাঝে ৬৮ দশমিক ৭৪০ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ১৭ হাজার ৯৫৫ পরিবারের মাঝে ১৭৯ দশমিক ৫৫০ মেট্রিক টন এবং জীবননগর উপজেলায় ৪ হাজার ৩৮২ পরিবারের মাঝে ৪৩ দশমিক ৮২০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে প্রদত্ত চাল চার উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে চাল বিতরণ করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ অধিদফতর থেকে এ বরাদ্দ পাওয়া গেছে। জেলা প্রশাসক কার্যালয় থেকে গত ৯ জুলাই এ বরাদ্দ দেয়া হয়েছে এবং আগামী ২৮ জুলাইয়ের মধ্যে চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে হবে।
এদিকে, পবিত্র ঈদুল আযহার ভিজিএফ’র চাল কোনোক্রমেই রাতে বিতরণ করা যাবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। গতকাল মঙ্গলবার কোভিড-১৯ নিয়ন্ত্রণ প্রতিরোধ কমিটির সভায় তিনি আরো বলেন, প্রকৃত অসহায় মানুষেরা যাতে চাল পাই সেজন্য দলীয় নেতৃবৃন্দদের সাথে নিয়ে জনপ্রতিনিধিদের চাল বিতরণ করতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More