প্রশাসন ও সেনাবাহিনীর প্রচারণা : ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার ভালাইপুর মোড়ে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক প্রচারণা করা হয়েছে। একইসাথে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মেনে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছ থেকে জরিমানা আদায় এবং অর্ধশতাধিক মোটরসাইকেল, বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনকে সতর্ক করা হয়।
জানা গেছে, গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহানের নেতৃত্বে সেনাবাহিনীর সহযোগিতায় ভালাইপুর মোড়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে অভিযান পরিচালনা করা হয়। জরুরী প্রয়োজন ছাড়া অযথা জনসমাগম না করতে নির্দেশ দিয়ে সতর্কতামূলক মাইকিং করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতে ৮ মোটরসাইকেল চালককে হেলমেট না থাকায় ৩ হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয় এবং অর্ধশত মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনকে সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালতের প্রতিনিধি দল। এদিকে সন্ধ্যা ৬টার পর চুয়াডাঙ্গার ভালাইপুর ও দৌলতদিয়াড়ে অভিযান চালিয়ে দোকান খোলা রাখার অপরাধে জরিমানা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় চার দোকানিকে ২ হাজার ৭শ’ টাকা জরিমানা করাসহ মাইকিং করে সতর্ক করা হয়। ভালাইপুর মোড়ে মার্কেট মালিক ও কয়েকজন ব্যাবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভালাইপুর মোড়ের অনেক ব্যবসায়ী প্রতি সপ্তাহে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পণ্য ক্রয় করতে আসা-যাওয়া করছেন। সংক্রমণ প্রতিরোধে কোনোকিছুই মানছেন না তারা। আর এসকল ব্যবসায়ীদের কারণেই ক্রেতা-বিক্রেতাদের মাঝে ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাস।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More