ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে গালাগালি দেয়ায় গাংনীর আবু তালেব আটক

 

মেহেরপুর অফিস: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসম্মান করে কথা বলার অভিযোগে আবু তালেব (৪৭) নামের একজনকে আটক করেছে মেহেরপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গতকাল বুধবার রাত ১০টার দিকে ডিবির একটি দল গাংনী উপজেলার সহগলপুর গ্রাম থেকে তাকে আটক করে।

আবু তালেবের বাড়ি গাংনী উপজেলার গাড়াবাড়িয়া গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আবু তালেব তার ফেসবুক প্রোফাইল থেকে লাইভে গিয়ে প্রধানমন্ত্রীকে অসম্মান করে কথা বলেন। বিষয়টি পুলিশের নজরে এলে তাকে আটক করা হয়।

স্থানীয় লোকজনের ভাষ্য, আবু তালেব বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। এ বিষয়ে বিএনপির লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আবু তালেব সৌদি আরবে শ্রমিকের কাজ করতেন। গত ইউপি নির্বাচনের আগে তিনি দেশে ফেরেন। এ সময় তিনি স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে সখ্য গড়ে তোলেন।

কাথুলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, আবু তালেব যে কাজ করেছেন, তা ক্ষমার অযোগ্য। এ ঘটনায় এলাকার মানুষ ক্ষুব্ধ। পুলিশ তাকে আটক করায় এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আবু তালেবকে আটকের জন্য যশোর, চুয়াডাঙ্গা ও মেহেরপুরের কয়েকটি গ্রামে অভিযান চালানো হয়। পরে তাকে তার এলাকার একটি মাঠ থেকে আটক করা হয়। পরে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More