মুজিবনগরে পুলিশের ভুয়া আইজি গ্রেফতার

মুজিবনগর প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি পরিচয়ে বিভিন্ন প্রতারণার অভিযোগে মাহফুজুর রহমান জয় (২৪) নামের এক ভুয়া পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে মেহেরপুরের মুজিবনগর থানা পুলিশ। গত পরশু রোববার রাতে উপজেলার মোনাখালী গ্রামের ঈদগাহ মাঠ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার জয় মোনাখালী গ্রামের মাহবুবুর রহমান ডাবলুর ছেলে।

ওসি মেহেদী রাসেল জানান, উপজেলার মোনাখালী গ্রামে মাহফুজুর রহমান জয় নামের এক ব্যক্তি নিজেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা অতিরিক্ত আইজি হিসেবে বিভিন্ন জায়গায় পরিচয় দিতো। এমনকি নিজের ব্যবহৃত ফেসবুক প্রোফাইলেও পুলিশের পোশাক পরা ছবি পোস্ট দিয়ে বিভিন্ন অপপ্রচার চালাতো। এমন অভিযোগের ভিত্তিতে রোববার (১৩ আগস্ট) দিবাগত রাতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে জয়কে গ্রেফতার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়। তার মোবাইলের গ্যালারিতে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পোশাক ও র‌্যাংক ব্যাজ পরিধান করা বিভিন্ন ছবি দেখতে পাওয়া যায়। তাছাড়া জয়ের মোবাইলে ফেসবুক গউ গধযভুঁঁৎ জধযসধহ (ঔড়ু) নামে আইডি লগ-ইন করা প্রোফাইলে পুলিশের অতিরিক্ত আইজির পোশাক পরা ছবি পাওয়া যায় এবং ফেসবুক আইডিতে পুলিশ পরিচয়ে বিভিন্ন পোস্ট পাওয়া যায়। পাশাপাশি জয় মোবাইল ফোনে থাকা ছবি দেখিয়ে সাধারণ মানুষ ও পুলিশ প্রশাসনের মানুষের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রতারণা করে আসছে বলেও জানা গেছে। প্রতারণা করার উদ্দেশ্যে পুলিশ বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তার ছদ্মবেশ ধারণ করে পোশাক পরিধান ও প্রতীকের ছবি ব্যবহার করতো। অপরাধ সংগঠিত করার চেষ্টার অপরাধে এসআই উওম কুমার বাদী হয়ে মুজিবনগর থানায় জয়ের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। গ্রেফতার মাহফুজুর রহমান ওরফে জয়ের বিরুদ্ধে আগেও মামলা রয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More