মেহেরপুরে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

জীবনবাজি রেখে বঙ্গবন্ধু এ দেশকে মুক্ত করেছিলেন

মেহেরপুর অফিস: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে রক্ষা করতে, দেশের মানুষকে রক্ষা করতে জেল জুলুম হুলিয়াসহ জীবনবাজি রেখে এ দেশকে মুক্ত করেছিলেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, বঙ্গবন্ধু কখনো মৃত্যুকে ভয় পাননি, তিনি বাংলাদেশের মানচিত্রকে বিশ্বের দরবারে তুলে দিয়েছিলেন। আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে চলেছেন। তার পিতার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহবায়ক প্রফেসর হাসানুজ্জামান মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মো. রাফিউল আলম। সাংস্কৃতিক কর্মী শাশ্বত নিপ্পন চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন পিপি পল্লব ভট্টাচার্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য মোফাজ্জল হক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন প্রমুখ।
এদিকে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে এদিন রাতে মেহেরপুর সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত গণহত্যা নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্রের প্রকল্প পরিচালক ও গণহত্যা জাদুঘরের ট্রাস্ট্রি সভাপতি ড. মুনতাসীর মামুন ও তার সফর সঙ্গীদের সম্মানে অনুষ্ঠিত সুধী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খাঁনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুনতাসীর মামুন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, পিপি পল্লব ভট্টাচার্য্য, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহবায়ক প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমূখ। পরে সেখানে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।
এদিকে একই দিন দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলা সমবায় অফিসের উদ্যোগে সদর উপজেলার তেরঘরিয়া আশ্রয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ঋণের সার্ভিস চার্জের বিভাজন অনুযায়ী সমিতি ও ব্যক্তির অংশের চেক বিতরণ অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনে এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন। এ সময় অন্যদের মধ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, সদস্য সচিব ও উপজেলা নির্বাহি অফিসার আসাদুজ্জামান রিপন, মেহেরপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত সমবায় অফিসার মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে দুপুর দিকে সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে মেহেরপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আগস্ট/২১ মাসের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি। এ সময় আলোচনাসভায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, কৃষি অফিসার নাসরিন আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার আফিল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে পৌঁছুলে উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More