মেহেরপুরে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

বিচার দাবিতে প্রসূতির পরিবারের সদস্যদের মানববন্ধন ও অবস্থান ধর্মঘট
মেহেরপুর অফিস: মেহেরপুরে নবজাতকের মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত নার্সদের বিরুদ্ধে বিচার চেয়ে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছে প্রসূতির পরিবারের সদস্যরা। গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নার্স নাজমিন নাহার ও জান্নাতুল নাঈমের বিরুদ্ধে ওই মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা। ‘নার্সের অবহেলা ও গাফিলতির কারণে নবজাতকের মৃত্যুর বিচার চাই’ এই স্লোগানে এসময় বক্তব্য রাখেন ভুক্তভোগী পরিবারের সদস্য রাসেল, মারুফ প্রমুখ। পরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের রুমের সামনে বসে অবস্থান ধর্মঘট করেন তারা। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম সেখানে উপস্থিত হয়ে বলেন, এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ভুক্তভোগীর পরিবারের সদস্যরা বলেন, আগামী ৭২ ঘন্টার ভেতরে যদি কোনো সুষ্ঠু বিচার না হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। এ সময় সেখানে উপস্থিত ছিলেন সৈকত, সৌরভ, তৌফিক, কৌশিক, হাসিবসহ আরো অনেকে।
উল্লেখ্য, গত সোমবার মেহেরপুর মায়ের হাসি ক্লিনিকে বৃষ্টি (২০) নামের এক প্রসূতি একটি পুত্র সন্তান জন্ম দেয়। কিন্তু নবজাতকটি অসুস্থ থাকায় মেহেরপুরের সন্তান কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক, শিশু ও কিশোর বিশেষজ্ঞ ডাক্তার ওবায়দুল ইসলাম পলাশকে দেখানো হয়। তিনি শিশুটিকে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। বিকেল সাড়ে পাঁচটার দিকে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। এসময় নবজাতকটি আরো বেশি অসুস্থ হয়ে পড়ে। এসময় ডিউটিরত নার্স কাছে এবং কর্তব্যরত নার্স নাজমিন নাহার ও জান্নাতুন নাইম বিষয়টি এড়িয়ে যান এবং তারা ইন্টারনেটে মগ্ন থাকেন। এতে রাত ৮ টার দিকে নবজাতকটির মৃত্যু হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More