মেহেরপুরে ২২৩টি নমুনা পরীক্ষায় আরও ৫৭ জনের করোনায় শনাক্ত

চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে ৭৭৮ : সুস্থ হয়েছেন এক হাজার ৬৪৭ জন
মেহেরপুর অফিস: মেহেরপুরে গত ২৪ ঘন্টায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ২৫ দশমিক ৫৬ শতাংশ। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭৭৮ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনেদিনে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এতে মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। সাথে যোগ হয়েছে র‌্যাব, সেনা সদস্য ও বিজিবি। তবে গতকাল রোববার মেহেরপুর শহরে লকডাউন পালিত হয়েছে ঢিলেঢালা। আর গ্রামে লকডাউন পালিত হচ্ছে না বলে অনেকে জানিয়েছেন।
গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে আক্রান্ত ৫৭ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১৫ জন, গাংনী উপজেলায় ৩৫ জন ও মুজিবনগর উপজেলায় ৭ জন রয়েছেন। এনিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগির সংখ্যা ৭৭৮ জন। গতকাল শনিবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ২২৩টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৫৭ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৭৭৮ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২২৩ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৪৫১ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১০৪ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১১৯ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৬ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৬৪৭ জন। যার মধ্যে সদর উপজেলায় ৯৩০ জন, গাংনী উপজেলায ৪৯৮ জন ও মুজিবনগর উপজেলায় ২১৯ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৯৪ জন। এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণ বৃদ্ধিতে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছে।
করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১০ম দিনেও মেহেরপুরে অভিযান চালায় বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল রোববার দুপুরের দিকে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় সচেতনতামূলক অভিযান চালান।
বাংলাদেশ সেনাবাহিনীর যশোর সেনানিবাস যশোর ২৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির মেজর মাহামুদ আফজালের নেতৃত্বে কোট এলাকা থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক গুলোতে ব্যাপক সচেতনতামূলক অভিযান চালানো হয়। এসময় অযথা যারা বাইরে ঘোরাফেরা করছিলেন তাদেরকে সতর্ক করে দেয়া হয়। একই সাথে অযাথা বাইরে না আসার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে সকলের প্রতি আহ্বান জানানো হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More