মেহেরপুর সদর উপজেলা ও গাংনী পৌরসভার ৭নং ওয়ার্ডের উপ-নির্বাচন আজ

সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন : কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে সরঞ্জাম

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও গাংনী পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদের উপনির্বাচন আজ বুধবার অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের পুরো প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। গতকাল মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নির্বাচনী কাজে অংশ নেয়া কর্মকর্তাদের ইভিএম ও ওয়েবক্যাম্প পরিচালনার ওপর কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়। বিকেলে কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হয়। এ উপলক্ষে মেহেরপুর শহরজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। শহরে প্রবেশ এবং বাহিরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে আইনশৃংখলা বাহিনীর চেকপোস্ট। জেলা পুলিশের সঙ্গে অতিরিক্ত হিসেবে নিয়জিত থাকবে পর্যাপ্ত র‌্যাব সদস্য, ৪৫৮ জন পুলিশ সদস্য এবং এক হাজার ৪৯৬ জন আনসার বাহিনীর সদস্য।

এদিকে ভোটারদের মাঝে উৎসবের আমেজে ভোট কেন্দ্রে আসার আহবান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু আনছার। তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে সাত জন পুলিশ ও ১৭ জন আনসার মোতায়েন থাকবে। প্রতি দুইটি কেন্দ্রের জন্য একটি করে মোবাইল টিম নিয়োজিত থাকবে। এছাড়া কেন্দ্রে কেন্দ্রে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। তিনি আরও বলেন, এ নির্বাচনে মোট ৮৮টি ভোট কেন্দ্রে ৫২২টি ভোটকক্ষের মাধ্যমে দুই লাখ নয় হাজার ৪৮৩ জন ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেয়ার সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা এক লাখ পাঁচ হাজার ১৪৭ জন ও নারী ভোটার এক লাখ চার হাজার ৩৩৬ জন। সদর উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান পদে লড়ছেন নিসান সাবের (মাইক প্রতীক), শামীম উদ্দীন (টিউবওয়েল প্রতীক) আবুল হাসেম (চশমা প্রতীক) ও আলফাজ উদ্দীন (তালা প্রতীক)।

এদিকে গাংনী পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনে ৭ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। র‌্যাব, পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ভোট কেন্দ্রে। কাউকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে দেয়া হবে না বলে জানান গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক।

গাংনী পৌরসভার উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা দুই হাজার ৪৬৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা এক হাজার ১৬২ জন এবং নারী ভোটার সংখ্যা এক হাজার ২৮২ জন।

গাংনী পৌরসভার ৭নং ওয়ার্ডে উপ-নর্বিাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ প্রার্থী। এরা হলেন শ্রমিক লীগ নেতা মোতালেব হোসেন (পাঞ্জাবি প্রতীক), সাবেক কাউন্সিলর বদরুল আলম বদু (টেবিল ল্যাম্প প্রতীক), সানোয়ার হোসেন (পানির বোতল প্রতীক) ও শফিউল ইসলাম (উটপাখি প্রতীক)।

উল্লেখ্য, মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম গেল ১৫ জুনের নবসৃষ্ট বারাদী ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ খালি হয়ে পড়ে। ওই পদে এ নির্বাচন এটি। অপরদিকে গাংনী পৌরসভার ৭নং ওয়ার্ড কান্সিলর  মকছেদ আলীর মৃত্যুর পর কাউন্সিলর পদটি শূন্য হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More