রাজশাহী মেডিকেলের কোভিড ইউনিটে একদিনে কুষ্টিয়ার একজনসহ আরও ১৬ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে; যাদের মধ্যে আটজন আক্রান্ত ছিলেন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়। এ সময় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন ছয়জন। আর বাকি দুজনের মৃত্যু হয়েছে করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায়।
গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে নয়জনের বাড়ি রাজশাহী জেলায়।বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, পাবনার তিনজন ও কুষ্টিয়ার একজন। এ নিয়ে চলতি মাসে রাজশাহী মেডিকেলের কোভিড ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে ২৯৮ জনে দাঁড়াল জানিয়ে হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। শনিবার সকাল পর্যন্ত কোভিড ইউনিটের ৪৫৪টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৫২৭ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৮ জন। এছাড়া কোভিড ইউনিটে চিকিৎসাধীন ৫২৭ জনের মধ্যে ২৫৮ জনের পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮৯ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন রয়েছেন ৮০ জন। শামীম বলেন, রাজশাহীতে শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। যার শনাক্তের হার ৩১ দশমিক ৯২ শতাংশ। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ৩৪ দশমিক ৭৭ শতাংশ। এর আগে বুধবার সংক্রমণের হার ছিল ২৫ দশমিক ৮৫ শতাংশ। গত মঙ্গলবার ছিল ৩৪ দশমিক ৬৫ শতাংশ, গত সোমবার সংক্রমণের হার ৩৩ দশমিক ৬৯।
গত রোববার ছিল ২৯ দশমিক ৬৩ শতাংশ এবং গত শনিবার ছিল ২৫ দশমিক ০৫ শতাংশ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More