জীবননগর মনোহরপুরে দরিদ্র কৃষকের ধান কেটে দিলো ইয়ুথ অ্যাসেম্বলি

জীবননগর ব্যুরো: করোনা ভাইরাসের কারণে এবার উত্তর থেকে ধান কেটে মাড়াই করে গোলাই তুলে দেয়ার দিনমজুর আসেনি জীবননগরে। ফলে ক্ষেতের ধানে পাক ধরলেও দিনমজুরের অভাবে ধান কাটতে পারছে না কৃষক। এ অবস্থায় জীবননগর উপজেলার মনোহরপুর মাঠপাড়ার দরিদ্র কৃষক ইয়ার আলীর ক্ষেতের পাকা ধান কেটে বেঁধে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো জীবননগর উপজেলা ইয়ুথ অ্যাসেম্বলির সদস্যরা। গতকাল মঙ্গলবার তার এক বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেয়া হয়েছে।
জীবননগর উপজেলা ইয়ুথ অ্যাসেম্বলির আহ্বায়ক সাংবাদিক মিঠুন মাহমুদ জানান, মহামারী করোনা ভাইরাসের প্রকোপের কারণে থমকে দাঁড়িয়েছে পুরো বিশ্ব। নিস্তার পাইনি বাংলাদেশও। থমকে দাঁড়িয়েছে দেশের গোটা জনজীবন। দরিদ্র অসহায় কৃষকেরা পড়েছে অভাব অনটনে। ক্ষেতের ধান পরিপক্ক হলেও শ্রমিক ও খরচের অভাবে ধান কাটতে পারছে না তারা। এমন একজন কৃষক ইয়ার আলীর ১ বিঘা জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়া হয়। আমাদের সংগঠনের সকলের সমন্বয়ে এক বিঘা জমির ধান কেটে তা মাড়াইয়ের জন্য বাড়ি পৌঁছে দেয়া হয়।
কৃষক ইয়ার আলী বলেন, ভাইরাসের কারণে ধান কাটার জন্য লেবার পাচ্ছিলাম না। আমার শেষ সম্বল এই ১ বিঘা ধান নিয়ে আমি খুব চিন্তিত ছিলাম। খবর পেয়ে ২০জন যুবক এসে আমার ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দেয়ায় আমি বেজাই খুশি হয়েছি।
ধান কাটা কাজে মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, ওয়েভ ফাউন্ডেশনের সমন্বকারী কামরুজ্জামান যুদ্ধ, চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চার সমন্বয়কারী আব্দুল আলীম সজল, ওয়েভ ফাউন্ডেশনের প্রবীণ কর্মসূচির প্রোগ্রাম অফিসার আশাদুজ্জামান লিটন, জীবননগর উপজেলা লোকমোর্চার সমন্বয়কারী আকাশ মিয়া, ইয়ুথ অ্যাসেম্বলিরের জীবননগর উপজেলা শাখার সদস্য সেলিম রেজা, রমজান, শারমিন, মমতাজ, সোনাতন হালদার, এ আর ডাবলু ও নিজামনউদ্দিন প্রমুখ অংশগ্রহণ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More