তাজিকিস্তানের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলমের পরিচয়পত্র হস্তান্তর

মেহেরপুর অফিস: বাংলাদেশের রাষ্ট্রদূত মেহেরপুর জেলার কৃতিসন্তান সদর উপজেলার পাটকেলপোতা গ্রামের মো. জাহাঙ্গীর আলম তাজিকিস্তানের রাষ্ট্রপতি ইমোমালী রাহমোনের নিকট তার পরিচয়পত্র পেশ করেছেন। বুধবার তাজিকিস্তানের রাজধানী দুশানবে আরো নয় জন রাষ্ট্রদূত তাজিকিস্তানের রাষ্ট্রপতির নিকট তাদের পরিচয়পত্র হস্তান্তর করেন।
এ উপলক্ষে রাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে আলাপকালে তাজিকিস্তানের রাষ্ট্রপতি ইমোমালী রাহমোন বাংলাদেশের রাষ্ট্রদূতের কর্মকালীন সময়ে তার কূটনৈতিক মিশনের সার্বিক সাফল্য কামনা করেন এবং বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে তার ব্যক্তিগত শুভেচ্ছা ও অভিনন্দন পৌঁছে দিতে অনুরোধ করেছেন। এ সময় তিনি বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ রাষ্ট্রদূতের সহায়তা কামনা করেন। রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাজিকিস্তানের রাষ্ট্রপতিকে তাদের আন্তরিক অভিনন্দন ও শুভকামনা জানান এবং তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণের বিষয়টি অবহিত করেন। রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক অগ্রগতির বিষয়ে তাজিক রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং তাকে তৈরি পোষাক শিল্প এবং ওষুধ শিল্পে সে দেশের সহায়তার প্রস্তাব দেন এবং দুই দেশের যৌথ উদ্যোগে তাজিকিস্তান-বাংলাদেশ শিল্প-কারখানা স্থাপনেরও প্রস্তাব করেন।
অনুষ্ঠানে তাজিকিস্তানের পক্ষে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী সিরোজিদ্দিন মুহরিদ্দিন এবং বাংলাদেশের পক্ষে রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলমের পতœী উম্মুল ফাতেমা এবং দূতালয় প্রধান ও মিনিস্টার নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More